করোনায় মৃত্যু বেড়েই চলেছে

আপডেট: 06:10:37 25/11/2020



img

সুবর্ণভূমি ডেস্ক : গত কয়েক দিন ধরে করোনায় মৃত্যুর হার বাড়ছেই। গত ২৪ ঘণ্টায় আরো ৩৯ জনের মৃত্যুর হয়েছে।  এ নিয়ে সরকারি হিসেবে করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ছয় হাজার ৪৮৭-তে।
বুধবার (২৫ নভেম্বর) করোনা বিষয়ক নিয়মিত প্রেস বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর এ তথ্য জানিয়েছে।
এর আগে মঙ্গলবার ৩২ জনের, সোমবার ২৮ জনের, রোববার ৩৯ জনের, শনিবার ২৮ জনের মৃত্যু হয় বলে জানানো হয়েছিল।
গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয় ১৫ হাজার ৭৭৭টি। নমুনা পরীক্ষা করা হয় ১৬ হাজার একটি। এখন পর্যন্ত ২৬ লাখ ৯৬ হাজার ১৫০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষার মধ্যে গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে দুই হাজার ১৫৬ জন। এখন পর্যন্ত চার লাখ ৫৪ হাজার ১৪৬ জন শনাক্ত হয়েছেন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন দুই হাজার ৩০২ জন। এখন পর্যন্ত সুস্থ তিন লাখ ৬৯ হাজার ১৭৯ জন।
স্বাস্থ্য অধিদফতর জানায়, শনাক্ত বিবেচনায় গত ২৪ ঘণ্টায় প্রতি ১০০ নমুনায় ১৩ দশমিক ৪৭ শতাংশ এবং এখন পর্যন্ত ১৬ দশমিক ৮৪ শতাংশ শনাক্ত হয়েছে। শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ জনে সুস্থ হয়েছে ৮১ দশমিক ২৯ শতাংশ এবং মারা গেছে ১ দশমিক ৪৩ শতাংশ।
গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ২৭ জন পুরুষ এবং ১২ জন নারী। এখন পর্যন্ত পুরুষ চার হাজার ৯৮২ জন এবং নারী মৃত্যুবরণ করেছেন এক হাজার ৫০৫ জন।
বয়স বিশ্লেষণে দেখা যায় যায়, ৬০ বছরের ওপরে ২২ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১২ জন এবং ৪১ থেকে ৫০ বছরের মধ্যে পাঁচ জন মারা গেছেন।
মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ২৬ জন, চট্টগ্রাম বিভাগে পাঁচজন, রাজশাহীতে তিন, খুলনায় দুই, রংপুরে দুই এবং সিলেটে একজন। ২৪ ঘণ্টায় ৩৯ জনই হাসপাতালে মৃত্যুবরণ করেছেন।
সূত্র : বাংলা ট্রিবিউন

আরও পড়ুন