করোনা জয়ী সাধনা মারা গেলেন দুর্ঘটনায়

আপডেট: 02:47:35 07/07/2020



img

মণিরামপুর (যশোর) প্রতিনিধি : মণিরামপুরে করোনা জয়ী মেডিকেল টেকনোলজিস্ট সাধনা মিস্ত্রী (৫০) সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন।
সোমবার (৬ জুলাই)  দিবাগত রাত পৌনে ১২টার দিকে খুলনা গাজী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসারত অবস্থায় তার মৃত্যু হয়।
এরআগে সোমবার দুপুরে মণিরামপুর থেকে কেশবপুরে যাওয়ার পথে মোটরসাইকেল থেকে পড়ে গুরুতর আহত হয়েছিলেন তিনি।
মণিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. অনুপকুমার বসু এই তথ্য নিশ্চিত করেছেন।
সাধনা মিস্ত্রী মণিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মেডিকেল টেকনোলজিস্ট (ইপিআই) হিসেবে কর্মরত ছিলেন। তিনি বাগেরহাটের শরণখোলা উপজেলার রাজাপুর গ্রামের মৃত কমলেশচন্দ্র হালদারের স্ত্রী।
চাকরির সুবাদে সাধনা মিস্ত্রী মণিরামপুর হাসপাতাল গেটে ভাড়া বাসায় থাকতেন। ৪-৫ মাস আগে অসুস্থ হয়ে তার স্বামীর মৃত্যু হয়। এরপর থেকে তিনি এখানে একাই থাকতেন।
ডা. অনুপ বলেন, সোমবার দুপুর আড়াইটার দিকে অফিস শেষে স্বাস্থ্যকর্মী জাহিদের মোটরসাইকেলে চড়ে করোনা টেস্ট সংক্রান্ত কাজে কেশবপুরে যাচ্ছিলেন সাধনা। চিনাটোলা বাজার পার হলে বাইকের চাকায় শাড়ি জড়িয়ে যায় তার। তখন নিচে পড়ে মাথায় গুরুতর আঘাত পান তিনি। পরে ভ্যানযোগে তাকে কেশবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় সেখান থেকে তাকে খুলনা গাজী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসারত অবস্থায় রাত পৌনে ১২টার দিকে মারা যান সাধনা।
করোনাকালীন দুর্যোগে গত ২ এপ্রিল মণিরামপুরে নমুনা সংগ্রহের কাজ শুরু করেন সাধনা। একপর্যায়ে ২৭ এপ্রিল তিনি জ্বরে আক্রান্ত হয়ে নিজেই নমুনা দেন। পরে ২৯ এপ্রিল তার করোনা পজেটিভ রিপোর্ট আসে। এরপর হোম আইসোলেশনে চলে যান তিনি। ১৫ দিন আইসোলেশনে থাকার পর ১৪ মে সুস্থ হন সাধনা। আবার নেমে পড়েন নমুনা সংগ্রহে। সোমবার আহত হওয়ার আগেও তিনি সাতটি নমুনা সংগ্রহ করেছিলেন বলে জানান ডা. অনুপ।

আরও পড়ুন