করোনা মোকাবেলায় বন্ধু সার্কেল

আপডেট: 08:36:20 29/03/2020



img

স্টাফ রিপোর্টার: করোনা ভাইরাস মোবাবেলায় যশোর শহরের পূর্ববারান্দীপাড়ায় গঠন করা হয়েছে মানুষের জন্য বন্ধু সার্কেল নামে একটি সংগঠন। সংগঠনটি প্রতিদিন ঢাকা রোড থেকে শুরু করে পূর্ববারান্দী কলোনিপাড়া, মাঠপাড়া লিচুতলা, বটতলা, সরদারপাড়া ও কাহার বাগান কবরস্থান এলাকায় প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছে। 
১১ বন্ধু মিলে নিজেদের পকেট থেকে সাধ্য অনুযায়ী দিচ্ছে মাস্ক, সাবান, হ্যান্ডগ্লাভস। এলাকার সকল মসজিদে, প্রতিটি মোড়ে হাত ধোয়ার ব্যবস্থাও করেছে। 
মানুষের জন্য বন্ধু সার্কেল সংগঠনের আহবায়ক রফিকুল ইসলাম বলেন, আমরা ১১ বন্ধু করোনাভাইরাস আতঙ্ক নিয়ে আলোচনার প্রেক্ষিতে সিদ্ধান্ত নিই এলাকাবাসীর জন্যে কিছু করার। এরপর নিজেদের গাঁটের টাকা দিয়ে কিনি পাঁচশ' সাবান, হ্যান্ড স্যানিটাইজার আর মাস্ক।  এরপর এলাকার মোড়ে মোড়ে পানির লাইন দিয়ে বল সাবান ঝুলিয়ে দেই। রিকশাচালক, দিনমজুরসহ নিম্নআয়ের মানুষের মাঝে সেগুলো বিতরণ করতে থাকি।
সংগঠনের সদস্যসচিব মনিরুল ইসলাম বলেন, আমাদের এই কর্মকাণ্ডে ব্যাপক সাড়া পড়েছে। এখন পরিচিতরা অনেকেই কমবেশি টাকা দিয়ে সহায়তা করছেন।
সংগঠনটির উপদেষ্টা শহর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন রাজিব বলেন, এই প্রতিকুলতার মধ্যে সাধ্য অনুযায়ী মানুষের সেবা করতে পেরে ভাল লাগছে। এলাকার মানুষ বিষয়টি ইতবাচক দৃষ্টিতে দেখছেন। সমাজের বিত্তবানরা এগিয়ে এলে হতদরিদ্ররাও স্বস্তি পাবেন।

আরও পড়ুন