করোনা-যুদ্ধে জয়ী লোহাগড়ার প্রথম রোগী সুজন

আপডেট: 08:58:43 21/04/2020



img

রূপক মুখার্জি, লোহাগড়া (নড়াইল) : নড়াইল জেলা ও লোহাগড়া উপজেলায় শনাক্ত প্রথম করোনা আক্রান্ত রোগী সৈয়দ সুজন (২৫) সুস্থ হয়ে উঠেছেন।
সুজনের বাড়ি লোহাগড়া শহরের পার-ছাতড়া এলাকায়। মাত্র এক সপ্তাহের মধ্যে তিনি সুস্থ হয়ে উঠেছেন।
লোহাগড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার শরীফ সাহাবুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি বলেন, গত কয়েকদিনে একাধিকবার ওই রোগীর নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছে। প্রতিবারই পরীক্ষার রিপোর্ট নেগেটিভ এসেছে। সবশেষ গত ১৯ এপ্রিল রাতে রিপোর্ট এসেছে। ফলে বলা যেতে পারে, ওই রোগী এখন করোনামুক্ত।
গত ১৩ এপ্রিল খুলনা মেডিকেলের পরীক্ষাগার থেকে সুজনের নমুনা পরীক্ষার রিপোর্ট পজেটিভ এসেছিল। এরপর কর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুযায়ী সুজনকে তাদের পার-ছাতড়ার বাড়িতে রেখে চিকিৎসা দেওয়া হয়।
এদিকে করোনার বিরুদ্ধে যুদ্ধে জয়ী সুজন তার ফেসবুক আইডিতে ‘বিজয়-সূচক’ (ভি চিহ্ন) ছবি প্রকাশ করে লিখেছেন, ‘আপনাদের দোয়ায় আমি এখন পুরোপুরি সুস্থ। আপনারা সবাই আমার জন্য দোয়া করবেন। এই ভাইরাস থেকে আল্লাহ আমাদের সবাইকে হেফাজত করুন।’
এছাড়া তার সুস্থতার জন্য নার্স, চিকিৎসক, সাংবাদিক, পুলিশসহ সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন সুজন।
নারায়ণগঞ্জের একটি বেসরকারি প্রতিষ্ঠানের নিরাপত্তাকর্মী হিসেবে কর্মরত ছিলেন এই তরুণ। সেখান (নারায়ণগঞ্জ) থেকে গত ৬ এপ্রিল বাড়িতে আসেন। এর আগের দিন (৫ এপ্রিল) রাত ১২টার দিকে তার শ্বাসকষ্ট শুরু হয়। তখন তাকে নারায়ণগঞ্জের একটি বেসরকারি হাসপাতালে নিয়ে চিকিৎসা দেওয়া হয়। এরপর সুজন পালিয়ে লোহাগড়ায় নিজ বাড়িতে আসেন। চিকিৎসকদের ধারণা, করোনা-পীড়িত নারায়ণগঞ্জ থেকেই আক্রান্ত হয়েছিলেন সুজন।

আরও পড়ুন