কিশোর উন্নয়ন কেন্দ্রে ফের ‘বন্দি’র আত্মহত্যার চেষ্টা

আপডেট: 09:55:13 19/10/2020



img

স্টাফ রিপোর্টার : যশোর কিশোর উন্নয়ন কেন্দ্রে (বর্তমানে শিশু উন্নয়ন কেন্দ্র) ফের আরেক ‘বন্দি’ কিশোর আত্মহত্যার চেষ্টা করেছে।
ওই কিশোরের নাম আবির হোসেন রানা (১৩)। সে ভোলা জেলার বোরহানউদ্দীন উপজেরার টবগী গ্রামের নয়ন হোসেনের ছেলে। তাকে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।
যশোরের অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) তৌহিদুল ইসলাম জানিয়েছেন, শিশু হাসপাতালের ডরমেটরির দ্বিতীয় তলায় থাকে রানা। সোমবার বিকেল পৌনে পাঁচটার দিকে ওয়াশরুমের দরজার সঙ্গে গলায় ফাঁস লাগিয়ে সে আত্মহত্যার চেষ্টা করে। অন্য ‘বন্দি’রা টের পেয়ে তাকে উদ্ধার করে এবং কেন্দ্রের কর্মকর্তাদের জানায়। পরে তাকে জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।
একটি চুরির মামলায় সহযোগী হিসেবে অভিযুক্ত হয়ে আটক হওয়া রানাকে গত ১৯ আগস্ট যশোরের পুলেরহাটের কিশোর উন্নয়ন কেন্দ্রে আনা হয়।
এর আগে গেল শুক্রবার সাকিব নামে এক ‘বন্দি’ কিশোর গলায় ফাঁস দিয়ে আত্মহত্যার চেষ্টা করে। তাকেও উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছিল।
যশোর কিশোর উন্নয়ন কেন্দ্রে দীর্ঘদিন ধরে নানা অনিয়ম, দুর্নীতি, অব্যবস্থাপনা জেঁকে বসার প্রেক্ষাপটে সেখানে তিন কিশোর ‘বন্দি’কে পিটিয়ে মারার ঘটনাও ঘটে

আরও পড়ুন