কুষ্টিয়ায় খুনি প্রেমিকের মৃত্যুদণ্ডাদেশ

আপডেট: 03:11:02 24/09/2019



img

কুষ্টিয়া প্রতিনিধি : কুষ্টিয়ার মিরপুর উপজেলার পোড়াদহের আলোচিত আব্দুল্লাহ হত্যা মামলায় আসামি উজ্জ্বল ইসলাম ওরফে উজ্জ্বল শেখ নামে এক যুবককে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ডের রায় দিয়েছেন আদালত।
আজ মঙ্গলবার বেলা ১২টার দিকে কুষ্টিয়ার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অরূপকুমার গোস্বামী আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।
কুষ্টিয়া আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট অনুপকুমার নন্দী জানান, নিহতের বোন আসমা খাতুনের সঙ্গে সহপাঠী বন্ধু দণ্ডপ্রাপ্ত উজ্জ্বল ইসলামের মধ্যে প্রেমের সম্পর্ক হয়। আসমার ভাই আব্দুল্লাহ এ সম্পর্ক মেনে না নিয়ে উজ্জ্বলকে তাদের বাড়িতে আসতে নিষেধ করেন। ২০১৮ সালের ১৪ ফেব্রুয়ারি ভ্যালেন্টাইস ডে সন্ধ্যায় উজ্জ্বল আসমার বাড়িতে গেলে আব্দুল্লাহর সঙ্গে তার কথাকাটাকাটি হয়। একপর্যায়ে উজ্জ্বল সঙ্গে আনা ধারালো চাকু বের করে আব্দুল্লাহকে উপর্যুপরি আঘাত করে। এসময় আব্দুল্লাহর মা সাফিয়া খাতুন এগিয়ে এলে তাকেও ছুরি দিয়ে আঘাত করে পালিয়ে যায় উজ্জ্বল। পরে মা-ছেলেকে হাসপাতালে নিলে আব্দুল্লাহর মৃত্যু হয়।
পরদিন আব্দুল্লাহর বাবা আলম শেখ বাদী হয়ে উজ্জ্বলের বিরুদ্ধে হত্যা মামলা করেন। এ মামলায় শুনানি শেষে আসামিকে দোষী সাব্যস্ত করে আদালত ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ডের আদেশ দেন। আদেশের পরে উজ্জ্বলকে জেলা কারাগারে পাঠানো হয়।
উজ্জ্বল কুষ্টিয়া সরকারি কলেজে স্নাতকের ছাত্র ছিল। সে ইবি থানার হাতিয়া গ্রামের খবির উদ্দিন শেখের ছেলে।

আরও পড়ুন