কুষ্টিয়ায় ট্রেন-ট্রলি সংঘর্ষ, পাঁচটি বগি লাইনচ্যুত

আপডেট: 07:04:21 05/03/2021



img
img

কুষ্টিয়া প্রতিনিধি : কুষ্টিয়া-রাজবাড়ী রেলপথে কুষ্টিয়া স্টেশন-সংলগ্ন মিলপাড়া এলাকায় মালবাহী ট্রেনের সঙ্গে রেলওয়ে ট্রলির মুখোমুখি সংঘর্ষ হয়েছে। এতে কেউ হতাহত হননি। তবে মালবাহী ট্রেনের মাঝের পাঁচটি বগি লাইনচ্যুত হয়ে পড়ে আছে। দুমড়ে-মুচড়ে গেছে ট্রেনের লাইন। এই ঘটনায় কুষ্টিয়ার সাথে রাজবাড়ী জেলার রেল যোগাযোগ বন্ধ রয়েছে।
আজ শুক্রবার দুপুর পৌনে দুইটার দিকে দুর্ঘটনাটি ঘটে। মালবাহী ট্রেনটিতে মোট ২২টি বগি আছে। বগিগুলো গমভর্তি ছিল। ট্রেনটি চাঁপাইনবাবগঞ্জের রহনপুর থেকে ফরিদপুর যাচ্ছিল।
ট্রেনের চালক মোস্তাফিজুর রহমান বলেন, কুষ্টিয়া স্টেশন থেকে ক্লিয়ারিং পাওয়ার পর তিনি ট্রেনটি নিয়ে কুমারখালীর দিকে যাচ্ছিলেন। ২০০ গজ যাওয়ার পর মিলপাড়া মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের সামনে দেখতে পান রেললাইনের ওপরে রেলের একটি ট্রলি দাঁড়িয়ে আছে। মাত্র ৫০ গজের দূরত্ব হওয়ায় তিনি ব্রেক করেও ট্রেন থামাতে পারেননি।
সংঘর্ষের সময় ট্রলিটি ট্রেনের নিচ দিয়ে পাঁচটি বগি পর্যন্ত চলে যায়। একপর্যায়ে ট্রেনটি থেমে যায়। কিন্তু পেছনের পাঁচটি বগি লাইনচ্যুত হয়।
তিনি দাবি করেন, ট্রলির কারণেই দুর্ঘটনাটি ঘটেছে। এখানে ট্রেনের কোনো দায় নেই।
পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী পরিবহন বিভাগীয় কর্মকর্তা প্রকৌশলী বীরবল মণ্ডল জানান, শুক্রবার দুপুরে মালবাহী ট্রেনের পাঁচটি বগি লাইনচ্যুতির সংবাদ পেয়েই উদ্ধারকারী রিলিফ ট্রেন ঘটনাস্থলে রওনা হয়েছে। দুর্ঘটনাকবলিত লাইনটি সিঙ্গেল হওয়ায় উদ্ধার কাজে একটু সময় বেশি লেগে যাবে। ঘটনার পর থেকে মেইন লাইন ব্লক হওয়ায় উদ্ধার কাজ শেষ না হওয়া পর্যন্ত ওই রুটের সব ট্রেন চলাচল বন্ধ রয়েছে।
তিনি বলেন, উদ্ধার কাজ শেষ করতে ঠিক কত সময় লাগবে এই মুহূর্তে তা নির্দিষ্ট করে বলা যাচ্ছে না। লাইনচ্যুত বগিগুলো লাইন থেকে সরিয়ে দুমড়ে-মুচড়ে যাওয়া রেললাইন মেরামতের পরেই এই রুটে ট্রেন চলাচল স্বাভাবিক হবে।
এ লাইনে টুঙ্গিপাড়া এক্সপ্রেসসহ মোট চারটি ট্রেন যাতায়াত করে বলে জানান রেল কর্মকর্তারা।

আরও পড়ুন