কুষ্টিয়ায় ব্যালট ছাড়া সব নির্বাচনী সামগ্রী বিতরণ

আপডেট: 06:21:34 15/01/2021



img

কুষ্টিয়া প্রতিনিধি : কুষ্টিয়ায় পৌরসভা নির্বাচনে নির্বাচনী সামগ্রী বিতরণ করা হয়েছে। তবে ব্যালট দেওয়া হয়নি। কুষ্টিয়ার রিটার্নিং কর্মকর্তাদের আবেদনের প্রেক্ষিতে ভোট গ্রহণের দিন আগামীকাল সকাল সাতটার দিকে নির্বাহী ম্যাজিস্ট্রেটরা কেন্দ্রগুলোতে ব্যালট পেপার পৌঁছে দেবেন।
আজ শুক্রবার বেলা ১২টায় কুষ্টিয়ার জেলা প্রশাসক কার্যালয় থেকে সদর পৌরসভার ৬২টি কেন্দ্রে ব্যালটবাক্স, সিলসহ নির্বাচনী সামগ্রী বিতরণ শুরু হয়। জেলা রিটার্নিং কর্মকর্তা লুৎফুন নাহারের কাছ থেকে স্ব-স্ব কেন্দ্রের প্রিজাইডিং অফিসারের নেতৃত্বে পোলিং এজেন্ট, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা নির্বাচনী সামগ্রী গ্রহণ করেন। এছাড়াও প্রতিটি ভোট কক্ষের জন্য করোনাভাইরাস মোকাবেলায় হ্যান্ড স্যানিটাইজার, সাবান দেওয়া হয়েছে।
এদিকে, বাকি পৌরসভাগুলোতেও স্ব-স্ব উপজেলা থেকে নির্বাচনী সামগ্রী বিতরণ করা হয়েছে। আগামীকাল দেশের দ্বিতীয় ধাপের পৌরসভা নির্বাচনে কুষ্টিয়ায় চারটি পৌরসভায় ভোটগ্রহণ করা হবে। এর মধ্যে কুমারখালী পৌরসভায় ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে ভোটগ্রহণ হবে। সেখানকার কেন্দ্রগুলোতে ভোটগ্রহণের জন্য ইভিএম মেশিন দেওয়া হয়েছে। প্রশিক্ষণ দেওয়া হয়েছে কর্মকর্তাদের। আর কুষ্টিয়া সদর, মিরপুর ও ভেড়ামারা পৌরসভায় ব্যালটে ভোটগ্রহণ করা হবে।
জেলা রিটার্নিং কর্মকর্তা লুৎফুন নাহার জানান, নির্বাচনী এলাকায় বিজিবি মোতায়েনসহ নির্বাচনকে সুষ্ঠু করতে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে।

আরও পড়ুন