কুষ্টিয়ায় লাইনচ্যুত ট্রেন উদ্ধার কাজ অব্যাহত, কমিটি গঠন

আপডেট: 12:20:19 06/03/2021



img

কুষ্টিয়া প্রতিনিধি : কুষ্টিয়া মিলপাড়া এলাকায় লাইনচ্যুত হওয়া মালবাহী ট্রেনের তিনটি বগি সরিয়ে  নেওয়া হয়েছে। বাকি দুটি বগি সরানোর কাজ করছে এখনও অব্যাহত রয়েছে।
শুক্রবার রাত ১১টার দিকে উদ্ধারকারী ট্রেন এসে তিনটি বগি সরিয়ে নেয়। আজ শনিবার সকাল ১০টা থেকে ফের উদ্ধার কাজ শুরু হয়। রেল কর্তৃপক্ষ জানিয়েছেন, বেলা তিনটার মধ্যে এ রুটে ট্রেন চলাচল স্বাভাবিক করা সম্ভব হবে।
পাকশী রেলওয়ের পরিবহণ বিভাগীয় কর্মকর্তা প্রকৌশলী-১ বীরবল মন্ডল জানান, দ্রুত গতিতে উদ্ধার কাজ চলছে। ট্রেন দুর্ঘটনায় পৃথক দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আজ শনিবার উর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করবেন। আজ দুপুর ৩টার মধ্যে ট্রেন চলাচল স্বাভাবিক হবে বলে আশাবাদ ব্যক্ত করেন এ রেল কর্মকর্তা।
প্রসঙ্গত, শুক্রবার দুপুর পৌনে ২টার দিকে কুষ্টিয়া স্টেশন সংলগ্ন মিলপাড়া এলাকায় এক মালবাহী  ট্রেনের সঙ্গে রেলওয়ে ট্রলির মুখোমুখি সংঘর্ষ হয়। এতে কেউ হতাহত না হলেও মালবাহী ট্রেনের মাঝের পাঁচটি বগি লাইনচ্যুত হয়ে পড়ে। দুমড়ে মুচড়ে যায় ট্রেনের লাইন। এই ঘটনায় কুষ্টিয়ার সাথে রাজবাড়ী জেলার রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়।
মালবাহী ট্রেনটি ২২টি বগি ভর্তি গম নিয়ে চাঁপাইনবাবগঞ্জের রহনপুর থেকে ফরিদপুর যাচ্ছিল।  এ লাইনে টুঙ্গিপাড়া এক্সপ্রেসসহ মোট চারটি ট্রেন যাতায়াত করে।

আরও পড়ুন