কুষ্টিয়ায় সাত ইটভাটায় ৬৯ লাখ টাকা জরিমানা

আপডেট: 06:59:07 20/01/2021



img

কুষ্টিয়া প্রতিনিধি : কুষ্টিয়ার দৌলতপুর উপজেলায় অবৈধ ইটভাটায় অভিযান চালিয়েছে পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালত। এসময় ১১টি ইটভাটায় মোট ৬৯ লাখ টাকা জরিমানা আদায় করা হয়।
বুধবার (২০ জানুয়ারি) সকাল দশটা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিষ্ট্রেট আবু হাসানের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়। অভিযানকালে পরিবেশ অধিদপ্তর কুষ্টিয়ার সহকারী পরিচালক কমল কুমার বর্মণ ও র‌্যাব -১২ এর কুষ্টিয়ার অধিনায়ক মেজর গাফ্ফারুজ্জামান উপস্থিত ছিলেন।
পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক কমল কুমার বর্মণ জানান, ভ্রাম্যমাণ আদালত ইটভাটা প্রস্তুত ও ভাটা স্থাপন নিয়ন্ত্রন ২০১৩ সংশোধিত ২০১৯ এর বিভিন্ন ধারায় দৌলতপুরের রিফায়েতপুর এলাকার বিএইচএন ব্রিকসকে সাত লাখ টাকা, এমবিএন ব্রিকসকে সাত লাখ টাকা, নারায়ণপুরের এবিসি ব্রিকসকে ছয় লাখ ৪০ হাজার টাকা, হাসপাতাল মোড়ের এএমবি ব্রিকসকে আট লাখ টাকা, ডাংমড়কা এলাকার এমআরএন ব্রিকসকে আট লাখ টাকা ও বিএসবি ব্রিকসকে সাত লাখ ৬০ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় অবৈধ এসব ইটভাটার অংশ বিশেষ ভেকু মেশিন দিয়ে ভেঙে দেওয়া হয়।
তিনি আরো জানান, এসব ইটভাটার পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র নেই। এগুলো নিয়মনীতি না মেনে অবৈধভাবে পরিচালনা করা হচ্ছিল। অবৈধ ইটভাটা বন্ধে এ অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

আরও পড়ুন