কৃতী গোলরক্ষক বনি পায়ের যন্ত্রণায় বিছানায়

আপডেট: 01:09:31 24/06/2020



img
img

স্টাফ রিপোর্টার, বেনাপোল (যশোর) : সানোয়ার হোসেন বনি (১৭)। যশোর মোহামেডান ফুটবল দলের গোলকিপার। পাশাপাশি বিভিন্ন টুর্নামেন্টে সে ফুটবল অ্যাকাডেমি ও নিজের উপজেলার হয়ে মাঠে গোলরক্ষকের দায়িত্ব পালন করে। প্রায় নয় মাস আগে গত বছরের অক্টোবরে বঙ্গবন্ধু গোল্ড কাপ ফুটবল অনূর্ধ্ব-১৭ ফুটবল টুর্নামেন্টে ফাইনালে ওঠে যশোরের শার্শা উপজেলা। সেখানে খেলতে গিয়ে হঠাৎ গোলরক্ষক বনি পায়ে মারাত্মক আঘাত পায়। আহত অবস্থায় তাকে আনা হয় বাড়িতে। সেই থেকে বনি বিছানায় পড়ে আছে।
যশোর জেলার শ্রেষ্ঠ গোলরক্ষক বনি এখন মাঠে নামতে পারে না; সময় কাটে বিছানায় শুয়ে। সারাদিন পায়ের যন্ত্রণায় কাতরায়। সামান্য সাহায্য বা সহানুভূতি নিয়ে কেউ এসে দাঁড়ায়নি তার পাশে।
কৃতী ফুটবলার বনি বেনাপোল শহরের ভবারবেড় এলাকার মৃত চান্দু মিয়ার (ড্রাইভার) ছেলে। সে বেনাপোল নুর ইসলাম ফুটবল অ্যাকাডেমিরও একজন দাপুটে খেলোয়াড়। অবিশ্বাস্য ক্ষিপ্রতায় সেভ করে গোলবঞ্চিত করে প্রতিপক্ষ খেলোয়াড়কে হতাশ করে বার বার।
দুর্ঘটনায় বিছানায় পড়ে যাওয়া বনির পায়ের উন্নত চিকিৎসা প্রয়োজন। পরিবারটি তাকে স্থানীয়ভাবে চিকিৎসা করিয়েছে সাধ্যমতো। ঢাকায় উন্নত চিকিৎসা করাতে পারলে বনি আবারো ফিরবে খেলার মাঠে- স্থানীয় ডাক্তাররা এমনটিই জানিয়েছেন।
পিতৃহারা ফুটবলার বনির চোখের পানি সহ্য করতে পারছেন না অসহায় মা। মায়ের আশা তার ছেলে সুস্থ হয়ে আবার মাঠে ফিরবে। কিন্তু তা সম্ভব হচ্ছে না শুধু টাকার অভাবে। বনির সুচিকিৎসার জন্য তার মা সামর্থ্যবানদের কাছে সাহায্যের আবেদন জানিয়েছেন।
গোলকিপার সানোয়ার হোসেন বনি বলছে, ‘দিন দিন আমার পায়ের অবস্থার অবনতি হচ্ছে। আমি আপনাদের কাছে দোয়া ও সাহায্য প্রার্থী। আমি সুস্থ হতে চাই। আমি আবার ফিরতে চাই ফুটবল মাঠে। আর্থিক অবস্থার কারণে আমি চিকিৎসা করাতে পারছি না।’
বনির মা মঞ্জুয়ারা বেগম বলেন, ‘আমার ছেলে এর আগে অনেক খেলায় ট্রফি জিতে সুনাম বয়ে এনেছে। তার এই বিপদের দিনে সমাজের বিত্তবান ও যারা ফুটবলকে ভালোবাসে সে সকল মানুষের কাছে সাহায্যের আবেদন জানাচ্ছি। যাতে ঢাকায় নিয়ে উন্নত চিকিৎসা করানো যায়।’
বনির ফুটবল কোচ সাবেক কৃতী খেলোয়াড় সাব্বির আহম্মেদ পলাশ বলেন, ‘বনি একজন ট্যালেন্ট ফুটবলার। ও প্রতিটি ম্যাচে গোল কিপিংয়ে অসাধারণ ভূমিকা রাখে। পায়ের ইনজুরির কারণে দীর্ঘ নয় মাস ফুটবল থেকে দূরে রয়েছে। পিতৃহারা মায়ের সংসারে বনির উন্নত চিকিৎসার জন্য আর্থিক সাহায্যের প্রয়োজন। বিত্তবান ও ফুটবলপ্রেমীদের কাছে বনির চিকিৎসার জন্য আর্থিক সাহায্যের আবেদন করছি।’
বনিকে সাহায্য পাঠানো যেতে পারে বিকাশ নাম্বার ০১৪০২২৬১৫০৬ অথবা ব্যাংক অ্যাকাউন্ট নাম্বারঃ ৪২১৮৭১৯৫০৪০০০, মো. সাব্বির আহমেদ পলাশ, এবি ব্যাংক, বেনাপোল, যশোর শাখায়।

আরও পড়ুন