কৃষকলীগ ও বিদ্রোহীর সামসুজ্জামান মারা গেলেন করোনায়

আপডেট: 01:19:37 08/07/2020



img

স্টাফ রিপোর্টার : যশোরে বিদ্রোহী সাহিত্য পরিষদ ও সদর উপজেলা কৃষকলীগ সভাপতি কলেজশিক্ষক সামসুজ্জামান মারা গেছেন। হৃদরোগ ছাড়াও তিনি করোনায় আক্রান্ত হয়েছিলেন।
এর আগে করোনায় আক্রান্ত হয়ে মারা যান তার ভাইপো তমাল।
পারিবারিক সূত্রে জানা গেছে, কবি সামসুজ্জামান শুক্রবার সকালে হৃদরোগে আক্রান্ত হন। তাকে তখনই যশোর জেনারেল হাসপাতালের জরুরি বিভাগে নেওয়া হয়। এসময় তার শরীরে অতিরিক্ত জ্বর থাকায় হাসপাতাল কর্তৃপক্ষ করোনার নমুনা নেন এবং করোনা বিভাগে চিকিৎসার পরামর্শ দেন। তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় ওই দিন ঢাকায় নিয়ে ইবনে সিনা হাসপাতালে ভর্তি করা হয়। মঙ্গলবার সন্ধ্যায় তিনি মারা যান। তিনি করোনা পজেটিভ ছিলেন বলে চিকিৎসকরা জানিয়েছেন।
বুধবার বেলা ১১টায় সদর উপজেলার ছাতিয়ানতলা গ্রামের মসজিদে নামাজে জানাজা শেষে পারিবারিক গোরস্থানে দাফন করা হবে সামসুজ্জামানকে। এই তথ্য দিয়েছেন তার ছোটভাই কলেজশিক্ষক মনিরুজ্জামান।
১৯৫১ সালের ২০ অক্টোবর যশোর সদর উপজেলার ছাতিয়ানতলা গ্রামে জন্মগ্রহণ করেন সামসুজ্জামান। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বাংলায় স্নাতকোত্তর করে যশোর সদর উপজেলার কাজী নজরুল ইসলাম ডিগ্রি কলেজে শিক্ষকতা শুরু করেন। ২০১২ সালে তিনি অবসরে যান। তিনি দুই ছেলে-মেয়ে, স্ত্রীসহ আত্মীয়-স্বজন ও অনেক অনুসারী রেখে গেছেন।
মো. সামসুজ্জামান যশোর সদর উপজেলা শিক্ষক সমিতি ও জেলা শিক্ষক সমিতির সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। তিনি যশোর সদর উপজেলা কৃষকলীগের সভাপতির এবং বঙ্গবন্ধু সাংস্কৃতিক নিকেতনের সভাপতির দায়িত্ব পালন করছিলেন। এছাড়া তিনি বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের সঙ্গে যুক্ত ছিলেন।
সামসুজ্জামানের ভাই আওয়ামী লীগ নেতা আমিরুল ইসলাম রন্টুর ছেলে তমাল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ মে ঢাকায় মারা যান।
আজ সামসুজ্জামানের মৃত্যুতে গভীর শোক ও শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন বিদ্রোহী সাহিত্য পরিষদের সহসভাপতি কাজী রকিবুল ইসলাম ও সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা মুন্না।

আরও পড়ুন