কৃষক সংগঠক আইয়ুব হোসেনের মৃত্যুবার্ষিকী পালিত

আপডেট: 09:52:44 16/01/2021



img

বাঘারপাড়া (যশোর) প্রতিনিধি : খ্যাতিমান কৃষক সংগঠক ও বাম রাজনীতিক যশোরের বাঘারপাড়ার আইয়ুব হোসেনের পঞ্চম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। এক সময়ে বৃহত্তর যশোরসহ দক্ষিণাঞ্চলে তারই হাত ধরে কৃষির অভূতপূর্ব উন্নয়ন সাধিত হয়। বামপন্থী রাজনীতির মাধ্যমে কৃষক সমাজের উন্নয়ন ও তাদের অধিকার আদায়ে আন্দোলন-সংগ্রাম করে গেছেন তিনি।
দিবসটি উপলক্ষে শনিবার (১৬ জানুয়ারি) বিকেলে আইয়ুব হোসেনের মৃত্যুবার্ষিকী উপলক্ষে বাঘারপাড়া উপজেলার কঠুরাকান্দি গ্রামে তার নিজ বাড়িতে আলোচনা সভা হয়েছে। এর আগে বাদ জোহর তার কবর জিয়ারত করে দোয়া করা হয়।
বাঘারপাড়ার গাইদঘাট কৃষি প্রযুক্তি বাস্তবায়ন কেন্দ্রের আয়োজনে আলোচনা সভায় সংগঠনের সভাপতি সাংবাদিক লক্ষণচন্দ্র মণ্ডল সভাপতিত্ব করেন।
স্থানীয় সাংবাদিক শাহজাহান সাজুর সঞ্চালনায় সভায় আরো আলোচনা করেন জেলা ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ও বন্দবিলা ইউপি চেয়ারম্যান সবদুল হোসেন খান, জেলা সনাতন ধর্ম সংঘের সাধারণ সম্পাদক ও সুজন-এর সভাপতি অধ্যাপক অকিল চক্রবর্তী, গাইদঘাট কৃষি তথ্য সার্ভিসের সভাপতি ও বন্দবিলা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুস সামাদ মণ্ডল, গাইদঘাট কৃষি প্রযুক্তি বাস্তবায়ন কেন্দ্রের সাধারণ সম্পাদক অধ্যাপক গোপীকান্ত সরকার, বাঘারপাড়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক হুমায়ন কবীর।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সদস্য মাসুম রেজা খান, কৃষি প্রযুক্তি বাস্তবায়ন কেন্দ্রের সদস্য মশিয়ার রহমান, রেজাউল ইসলাম রানা, মোশারফ হোসেন প্রমুখ।

আরও পড়ুন