কেশবপুরে নৌকার দুই কর্মীকে জরিমানা

আপডেট: 09:16:52 15/03/2020



img

স্টাফ রিপোর্টার, কেশবপুর (যশোর) : যশোর-৬ কেশবপুর আসনের উপ-নির্বাচনে আচরণবিধি লংঘনের দায়ে নৌকা প্রতীকের দুই কর্মীকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।
রোববার বিকেল চারটার দিকে কেশবপুর উপজেলার হাসানপুরে একটি নির্বাচনী সভা শুরুর আগে এ জরিমানা করা হয়।
ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট রাসনা শারমিন মিথি জানান, সুষ্ঠু নির্বাচনী পরিবেশ বজায় রাখার লক্ষ্যে আজ তিনি এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট কে এম মামুনুর রশিদ কেশবপুর উপজেলায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। হাসানপুর বাজারে এক প্রার্থীর কর্মী মাজেদুল ইসলামকে প্রার্থী ও তার প্রতীকসহ নেতাদের রঙিন ছবিসম্বলিত প্যানাসাইন ব্যানার ঝুলানোর অপরাধে ৫০০ টাকা জরিমানা করে তা আদায় করা হয়। মাজেদুল ইসলাম হাসানপুর ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম-আহ্বায়ক।
এছাড়া একই স্থানে আয়োজিত একটি নির্বাচনী মতবিনিময় সভার ব্যানার সঠিক মাপের না হওয়ায় এবং ব্যানারে প্রিন্টার্সের নাম-ঠিকানা না থাকায় ওবায়দুর রহমান ওহাব নামে অপর একজনকে এক হাজার টাকা জরিমানা করে তা আদায় করা হয়। ওবায়দুর রহমান ইউনিয়ন আওয়ামী লীগের আহ্বায়ক।
নির্বাহী ম্যাজিস্ট্রেট রাসনা শারমিন মিথি আরো জানান, আচরণবিধি লংঘনের দায়ে সর্বোচ্চ ৫০ হাজার টাকা জরিমানা ও ছয় মাসের কারাদণ্ডের বিধান রয়েছে। তবে অভিযুক্তরা ভুল স্বীকার করায় তাদের অল্প জরিমানা করে এবং সর্তক করে দেওয়া হয়েছে।
গত ২১ জানুয়ারি কেশবপুরের সংসদ সদস্য ইসমাত আরা সাদেক মারা যাওয়ায় এই আসনটি শূন্য হয়। আগামী ২৯ মার্চ এখানে উপনির্বাচন হবে।

আরও পড়ুন