কেশবপুরে বহু প্রতিষ্ঠানে পতাকা অর্ধনমিত হয়নি

আপডেট: 06:04:05 13/01/2020



img
img

স্টাফ রিপোর্টার, কেশবপুর (যশোর) : কেশবপুরে সরকারি-বেসরকারি অনেক প্রতিষ্ঠান আজ জাতীয় পতাকা অর্ধনমিত করেনি। এসব প্রতিষ্ঠানের কর্তাদের ভাষ্য, সরকারের তরফে বিষয়টি ভালোভাবে প্রচার করা হয়নি।                 
আরব অঞ্চলের সবচেয়ে দীর্ঘদিনের শাসক ওমানের সুলতান কাবুজ বিন সাইদ আল সাইদের মৃত্যুতে সরকার সোমবার এক দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করে সরকার।
১২ জানুয়ারি এই ব্যাপারে একটি প্রজ্ঞাপন জারি করা হয়। তাতে দেশের সকল সরকারি-আধাসরকারি ও স্বায়ত্তসায়িত প্রতিষ্ঠানে সোমবার জাতীয় পতাকা অর্ধনমিত রাখতে বলা হয়। সরকারি বার্তা সংস্থা বাসসের মাধ্যমে এই তথ্য পেয়ে তা গেল রাতে অনলাইন গণমাধ্যমগুলোতে আসে। কিন্তু প্রজ্ঞাপনের কপি মাঠ পর্যায়ের সরকারি-বেসরকারি দপ্তরে পৌঁছেনি বলে প্রতিষ্ঠানগুলোর কর্ণধাররা জানাচ্ছেন।
সরেজমিনে দেখা যায়, কেশবপুর পৌরসভা, সদরের ভূমি অফিস, উপজেলা জনস্বাস্থ্য অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলীর কার্যালয়, কেশবপুর বাস-মিনিবাস ও ট্রাক মালিক সমিতিসহ অনেক সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে আজ জাতীয় পতাকা অর্ধনমিত করা হয়নি।
দেখা যায়, কেশবপুর পৌর ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়েছে। তবে তা অর্ধনমিত রাখা হয়নি। উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলীর উপ-সহকারী প্রকৌশলীর কার্যালয়, সদর ভূমি অফিসে জাতীয় পতাকা উত্তোলনই করা হয়নি।
দৃষ্টি আকর্ষণ করা হলে কেশবপুর পৌরসভার মেয়র রফিকুল ইসলাম মোড়ল বলেন, ‘সরকার রাষ্ট্রীয় শোক ঘোষণা করেছে তা আমি জানি না। এছাড়া অফিসিয়ালি সরকারি প্রজ্ঞাপন হাতে না পাওয়ায় শোক পালন করা সম্ভব হয়নি।’
পৌর সদরের নায়েব কবির হোসেন বলেন, ‘আমরা শুধুমাত্র জাতীয় দিবসে পতাকা উত্তোলন করি। আর আমাদের বাঁশ নেই, তাই পতাকা উত্তোলন করতে পারিনি।’
কেশবপুর বাস-ট্রাক মালিক সমিতির সাধারণ সম্পাদক বলেন, ‘আজ জাতীয় শোক ঘোষণা করা হয়েছে, তা তিনি জানেন না।

আরও পড়ুন