কেশবপুরে বিজ্ঞানমেলা অনুষ্ঠিত

আপডেট: 08:24:13 01/12/2020



img

কেশবপুর (যশোর) প্রতিনিধি : কেশবপুরে ৪২তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে বিজ্ঞানমেলা হয়েছে।
মঙ্গলবার উপজেলা প্রশাসনের আয়োজনে স্থানীয় কেশবপুর পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয় প্রাঙ্গণে দিনব্যাপী এ মেলা অনুষ্ঠিত হয়।
এবারের মেলার প্রতিপাদ্য বিষয় কোভিড-১৯ ও স্বাস্থ্য সুরক্ষা। মাধ্যমিক পর্যায় ও কলেজপর্যায়ে প্রজেক্ট নিয়ে মেলায় অংশগ্রহণ করেছে ক্ষুদে বিজ্ঞানীরা। স্কুলপর্যায়ে বিজ্ঞান প্রজেক্টে চ্যাম্পিয়ন হয়েছে পাঁজিয়া মাধ্যমিক বিদ্যালয়, দ্বিতীয় কেশবপুর সরকারি পাইলট উচ্চ মাধ্যমিক বিদ্যালয় এবং তৃতীয় কেশবপুর পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়। কলেজপর্যায়ে চ্যাম্পিয়ন হয়েছে পাঁজিয়া ডিগ্রি কলেজ, দ্বিতীয় কেশবপুর সরকারি ডিগ্রি কলেজ এবং তৃতীয় ভালুকঘর আজিজিয়া ফাজিল মাদরাসা।
বিজ্ঞানমেলায় প্রধানঅতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার নুসরাত জাহান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) ইরুফা সুলতানা ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. রবিউল ইসলাম।
অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন স্বাস্থ্য কর্মকর্তা ডা. তন্ময় মিত্র, উপজেলা অ্যাকাডেমিক সুপারভাইজার তোরাব ইসলাম, উপজেলা আইসিটি অফিসার আব্দুস সামাদ, কেশবপুর প্রেসক্লাবের সভাপতি আশরাফ উজ জামান খান, প্রধানশিক্ষক আব্দুল মান্নান, শিক্ষক মিজানুর রহমান, শহিদুল ইসলাম, মাহবুবুর রহমান টুলু,খাইরুল আনাম, আব্দুস সাত্তার প্রমুখ।

আরও পড়ুন