কোটচাঁদপুরে নকশীকাঁথা লাইনচ্যুত, ট্রেন বন্ধ

আপডেট: 10:00:11 19/01/2020



img

কালীগঞ্জ (ঝিনাইদহ) প্রতিনিধি : ঝিনাইদহের কোটচাঁদপুরের সাফদারপুরে গোয়ালন্দ থেকে খুলনাগামী নকশীকাঁথা ট্রেন লাইনচ্যুত হয়েছে। আজ রাত সাড়ে আটটার দিকে এই দুর্ঘটনা ঘটে।
এর ফলে খুলনার সঙ্গে সারা দেশের ট্রেন চলাচল বন্ধ হয়ে গেছে। কখন নাগাদ উদ্ধার কাজ শুরু হতে পারে সে বিষয়ে কর্তৃপক্ষ কিছু জানাতে পারেনি।
সাফদারপুর স্টেশনের পয়েন্টম্যান বিল্লাল হোসেন জানান, স্টেশনে একটি মালবাহী ট্রেন দাঁড়িয়ে ছিল। রাতে মালবাহী ট্রেনটি স্টেশন ছেড়ে যায়। একই সময় স্টেশন মাস্টার গোয়ালন্দ থেকে খুলনার উদ্দেশে ছেড়ে আসা নকশীকাঁথা ট্রেনটিও ছাড়ার জন্য সিগন্যাল দেন। যাত্রীবাহী ট্রেনটি স্টেশন পয়েন্ট পার হওয়ার সময় এর ইঞ্জিন ও একটি বগি লাইনচ্যুত হয়। বর্তমানে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। উদ্ধারে অংশ নিতে খুলনা থেকে রিলিফ ট্রেন পাঠাতে বলা হয়েছে।
একটি ট্রেন ছেড়ে যাওয়ার কিছুক্ষণ পরেই অন্যটি ছাড়ার জন্য সিগন্যাল দিতে হয়। কিন্তু স্টেশন মাস্টার ভুল করে যাত্রীবাহী ট্রেনটি ছাড়ার জন্য আগেই সিগন্যাল দেওয়ায় দুর্ঘটনাটি ঘটে বলে প্রত্যক্ষদর্শীরা ধারণা করছেন।
এই বিষয়ে কথা বলার চেষ্টা করা হলেও ফোন রিসিভ করেননি স্টেশন মাস্টার ওলিয়ার রহমান।
মোবারকগঞ্জ রেলস্টেশনের উপ-সহকারী প্রকৌশলী সুমনকুমার বসু বলেন, প্রাথমিক ধারণা, পয়েন্ট ক্লিয়ার হওয়ার আগেই স্টেশন মাস্টার ট্রেন ছাড়ার সিগন্যাল দেন। সেই কারণে দুর্ঘটনাটি ঘটতে পারে।

আরও পড়ুন