কোটচাঁদপুরে বিয়ে অনুষ্ঠানের পরিসর কমলো

আপডেট: 01:50:04 20/03/2020



img
img

কাজী মৃদুল, কোটচাঁদপুর (ঝিনাইদহ) : করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে দেশব্যাপী বিদেশ ফেরত ব্যক্তিদের ১৪ দিন হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশনা থাকলেও কোটচাঁদপুরের এক প্রবাসী এ নির্দেশনা না মানায় তাকে ভ্রাম্যমাণ আদালত জরিমানা করেছেন।
একই আদালত বেশি দামে চাল বিক্রি করার অপরাধে দুই ব্যবসায়ীকে জরিমানা করেন।
অপর দিকে শুক্রবার পাঁচ শতাধিক আমন্ত্রিত অতিথিকে অনুষ্ঠেয় বিয়ের বড় অনুষ্ঠান গুটিয়ে এনে সংক্ষিপ্ত করা হয়েছে।
কোটচাঁদপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহাবুবুল আলম জানান, শহরের সলেমানপুর দাসপাড়ার মনিরুদ্দীনের ছেলে সিঙ্গাপুর প্রবাসী মিন্টু কয়েকদিন আগে দেশে ফেরেন। তাকে উপজেলা প্রশাসন হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশনা দেয়। কিন্তু তিনি তা না মেনে ইচ্ছামতো চলাফেরা করতেন। এমন খবরে বৃহস্পতিবার বিকেলে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে মিন্টুকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।
এরপর ওই আদালত কোটচাঁদপুর শহরের চাল ব্যবসায়ী দীপংকর অধিকারী এবং রতনকুমার সাহা নামে দুই চাল ব্যবসায়ীকে মোট ১৩ হাজার টাকা জরিমানা করা হয়। তাদের অপরাধ বেশি দামে চাল বিক্রি ও মূল্যতালিকা না টানানো।
ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন কোটচাঁদপুর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজনীন সুলতানা। ওই সময় উপস্থিত ছিলেন কোটচাঁদপুর থানার ওমি মাহাবুবুল আলম।
এদিকে, কোটচাঁদপুর মেইন বাসস্ট্যান্ডপাড়ার মোশারফ হোসেনের মেয়ের বিয়ে উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে পাঁচ শতাধিক অতিথিকে আমন্ত্রণ জানানো হয়। খবর পেয়ে উপজেলা প্রশাসন এই অনুষ্ঠান বন্ধ করে দেয়।
নিরুপায় মোশারফ হোসেন বৃহস্পতিবার রাতে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে আমন্ত্রিত অতিথিদের বিয়ে অনুষ্ঠানে যোগ না দেওয়ার অনুরোধ করেন।
ওই পরিবার সূত্রে জানা গেছে, পৌর অডিটোরিয়ামে অনুষ্ঠানটি হওয়ার কথা ছিল। পরিবর্তিত পরিস্থিতিতে অনুষ্ঠানটি হচ্ছে স্বল্প পরিসরে।

আরও পড়ুন