ক্যানসার বাসা বেঁধেছিল এই পরীক্ষার্থীর শরীরে

আপডেট: 09:37:53 12/02/2020



img

মণিরামপুর (যশোর) প্রতিনিধি :এসএসসি পরীক্ষা দিচ্ছিল হাবিবুল্লাহ হাবিব। কয়েকটি পরীক্ষা হয়েও গিয়েছিল। কিন্তু হঠাৎ অসুস্থ হয়ে পড়ায় হাসপাতালে ভর্তি করা হয় তাকে। কিন্তু দুঃসংবাদ আসে দ্রুতই- ব্লাড ক্যানসারে ভুগছে ছেলেটি। মারাও গেল পরীক্ষা শেষের আগেই।
রীতিমতো তরতাজা শরীর ছিল ছেলেটির। এমন টগবগে তরুণের হঠাৎ ক্যানসারে মৃত্যু হতে পারে- তা স্বপ্নেও ভাবেনি কেউ।
হাবিব উপজেলার দীঘিরপাড় গ্রামের মাহাবুর রহমান মোড়লের ছেলে। সে স্থানীয় জোঁকা দীঘিরপাড় মাধ্যমিক বিদ্যালয় থেকে এবার এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছিল।
রাজগঞ্জ কলেজ কেন্দ্রের কেন্দ্র সচিব নওশের আলম ওই ছাত্রের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি বলেন, ‘হাবিব আমার কেন্দ্রে পরীক্ষা দিচ্ছিল। গত রোববার ইংরেজি দ্বিতীয় পত্রের পরীক্ষা চলাকালীন সে অসুস্থ হয়ে পড়ে ৷ ওই অবস্থায়ও সে ওই দিনের পরীক্ষা শেষ করেছিল। পরের গণিত ও তথ্যপ্রযুক্তি পরীক্ষায় সে অনুপস্থিত ছিল। খোঁজ নিয়ে জানতে পারলাম ব্লাড ক্যানসারে ভুগতে থাকা ওই পরীক্ষার্থী মঙ্গলবার রাতে ঢাকায় মারা গেছে।’
হাবিবের বাবা মাহাবুর রহমান বলেন, ‘আগে কখনো টের পাইনি ছেলের শরীরে এমন কঠিন রোগ বাসা বেঁধেছে। রোববার হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তাকে যশোর কিংস হসপিটালে নিই। ডাক্তাররা তাকে খুলনা মেডিকেলে নেওয়ার পরামর্শ দেয় ৷ সেখানে চিকিৎসার পর ছেলের অবস্থার আরো অবনতি হয়। পরে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করি ৷ সেখানে মঙ্গলবার রাত দুইটার দিকে ছেলের মৃত্যু হয়।’
হাবিবুল্লাহ হাবিবের এমন অনাকাঙ্ক্ষিত মৃত্যু যেন কেউ মেনে নিতে পারছেন না। তার অকালে চলে যাওয়ায় এলাকাজুড়ে শোকের ছায়া নেমে এসেছে।

আরও পড়ুন