কয়েক মাসের মধ্যে সর্বনিম্ন পজেটিভ যবিপ্রবিতে

আপডেট: 01:33:02 13/09/2020



img

স্টাফ রিপোর্টার : যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জেনোম সেন্টারে পরীক্ষা শেষে নয়টি নমুনাকে পজেটিভ বলে শনাক্ত করা হয়েছে। এগুলো যশোর, নড়াইল ও মাগুরা জেলার।
করোনাভাইরাস বিস্তৃত হওয়ার পর এটিই এই ল্যাবের সর্বনিম্ন পজেটিভ ফল। জুন-জুলাই-আগস্ট জুড়ে এই ল্যাবে প্রতিদিন পজেটিভ বলে শনাক্ত নমুনার সংখ্যা একশয়ের কম-বেশি হতো। সম্প্রতি পজেটিভ নমুনা পাওয়া যাচ্ছে বেশ কম। আজ একেবারে কমে তা নয়টিতে দাঁড়ালো। যদিও এদিন নমুনার সংখ্যাও কম ছিল কম- ১১১টি।
বিশ্ববিদ্যালয়ের অণুজীববিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ও পরীক্ষণ দলের সদস্য ড. তানভীর ইসলাম জানান, শনিবার তাদের ল্যাবে তিন জেলার মোট ১১১টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে যশোর জেলার ছিল ৪৭টি। এই নমুনাগুলোর মধ্যে ছয়টি পজেটিভ ফল দিয়েছে।
এছাড়া মাগুরার ২০টির মধ্যে দুটি এবং নড়াইলের ২৫টির মধ্যে একটি নমুনা পজেটিভ হয়। তিন জেলার বাদবাকি ১০২টি নমুনা নেগেটিভ ফল দেয়।
পরীক্ষা সংক্রান্ত সব তথ্য সকালেই সংশ্লিষ্ট তিন জেলার সিভিল সার্জনদের অফিসে পাঠিয়ে দিয়েছেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।
স্বাস্থ্য বিভাগের হিসেব অনুযায়ী, শনিবার বিকেল পাঁচটা পর্যন্ত যশোর জেলায় করোনাভাইরাস বহনকারী হিসেবে শনাক্ত ব্যক্তির সংখ্যা ছিল তিন হাজার ৬৩৮। এদের মধ্যে দুই হাজার ৩৫৫ জন সুস্থ হয়ে গেছেন। মারা গেছেন ৪২ জন।

আরও পড়ুন