খুলনার পাঁচ হাসপাতালে আরও ১৩ জনের মৃত্যু

আপডেট: 02:51:58 20/07/2021



img

খুলনা অফিস: খুলনার সরকারি-বেসরকারি পাঁচটি হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনা ও এই রোগের উপসর্গ নিয়ে ১৩ জনের মৃত্যু হয়েছে। সোমবার সকাল আটটা থেকে মঙ্গলবার (১৯ জুলাই) সকাল আটটা পর্যন্ত চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।
এর মধ্যে খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালে চারজন করোনায় ও একজন উপসর্গ নিয়ে, খুলনা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে একজন, শহীদ শেখ আবু নাসের হাসপাতালের করোনা ইউনিটে তিনজন, বেসরকারি সিটি মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে তিনজন এবং গাজী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে একজনের মৃত্যু হয়েছে।
খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালের ফোকালপারসন ডা. সুহাসরঞ্জন হালদার জানান, হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনায় চারজন ও এই রোগের উপসর্গ নিয়ে একজন মিলে মোট পাঁচজনের মৃত্যু হয়েছে। মৃতরা হলেন- খুলনার ধর্মসভা এলাকার অ্যাডভোকেট আব্দুর রশিদ (৬৭), মিয়াপাড়ার এটিএম আনিসুজ্জামান (৫৬), খালিশপুর মুজগুন্নী এলাকার মোক্তার শেখ (৯০) এবং রূপসা এলাকার সুশান্ত দত্ত (৫৫)।
তিনি জানান, হাসপাতালটিতে চিকিৎসাধীন রয়েছেন ১৩৬ জন। যার মধ্যে রেড জোনে ৫৪ জন, ইয়ালো জোনে ৪৫ এবং আইসিইউতে ২০ জন। গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৩৪ জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৫৮ জন।
খুলনার শহীদ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের করোনা ইউনিটে তিনজনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন ডা প্রকাশ দেবনাথ। মৃতরা হলেন, খুলনার রূপসার আইচগাতীর জাহানারা (৬০) ও বড়বাজার এলাকার অলোক রায় (৫৪) এবং নড়াইল জেলার কালিয়ার কামাল মোস্তফা (৭২)। হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি রয়েছেন ৪২ জন। তার মধ্যে আইসিইউতে রয়েছেন দশজন। গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন সাতজন আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন পাঁচজন।
খুলনা জেনারেল হাসপাতালের ৮০ শয্যার করোনা ইউনিটের মুখপাত্র ডা. কাজী আবু রাশেদ জানান, গত ২৪ ঘণ্টায় এখানে একজনের মৃত্যু হয়েছে। তিনি হলেন- বাগেরহাটের কচুয়ার ফারজানা (৪৮)। এছাড়া চিকিৎসাধীন রয়েছেন ৫২ জন, তার মধ্যে ২৫ জন পুরুষ ও ২৭ জন মহিলা।
সিটি মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় তিন রোগীর মৃত্যু হয়েছে। মৃত ব্যক্তিরা হলেন- খুলনার রূপসার সামন্তসেনা এলাকার শাহাজান ফকির (৬২), বটিয়াঘাটার বিন্দুপ্রকাশ গোলদার (৭০) এবং পিরোজপুরের পশ্চিম শেখপুরের প্রিয়াঙ্কা (২৫)। বেসরকারি এ হাসপাতালটির ৮৭ শয্যার করোনা ইউনিটে ৬৮ জন ভর্তি রয়েছেন। গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ১৭ জন আর সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন সাতজন।
গাজী মেডিকেল হাসপাতালের স্বত্বাধিকারী ডা. গাজী মিজানুর রহমান জানান, গত ২৪ ঘণ্টায় এখানকার করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় একজনের মৃত্যু হয়েছে। মৃত ব্যক্তি হলেন- খুলনার দৌলতপুরের পাবলা বণিকপাড়ার রঞ্জনকুমার (৬০)। বেসরকারি এই হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৭৮ জন।

আরও পড়ুন