খুলনায় আওয়ামী নেতা হত্যায় আরেক নেতা গ্রেফতার

আপডেট: 07:49:08 16/11/2020



img

খুলনা অফিস : খুলনার সোনাডাঙ্গা থানা আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক মুক্তিযোদ্ধা শাহাদাৎ হোসেন মোল্লা হত্যা মামলার তিন আসামিকে গ্রেফতার করেছে।
প্রায় সাড়ে তিন বছর পর সোমবার (১৬ নভেম্বর) সকালে খুলনা সদর দলিল লেখক সমিতির সাধারণ সম্পাদক আওয়ামী লীগ নেতা বাহাউদ্দিন খন্দকার, সোহরাব হোসেন ও মিরাজ নামে এই তিন আসামিকে গ্রেফতার করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ- সিআইডি।
সিআইডি ইনসপেক্টর শাহাজাহান বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন, তাদের আদালতে পাঠিয়ে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচদিনের রিমান্ডের আবেদন জানানো হয়েছে।
২০১৭ সালের ১৪ জুন ইফতারের পর মুক্তিযোদ্ধা শাহাদাত হোসেনসহ সাত থেকে আটজন রায়েরমহল এলাকার হামিদনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে বসে কথা বলছিলেন। ওই সময় ৮-১০ সন্ত্রাসী তাকে লক্ষ্য করে গুলি করে। ঘাড়, হাত ও বুকে গুলি লেগে ঘটনাস্থলেই শাহাদাত হোসেনের মৃত্যু হয়। সন্ত্রাসীদের গুলিতে আহত হয়েছিলেন লিয়াকত খান ও তার ছেলে মোস্তফা, বুলবুল ও রুবেল নামে আরো চারজন। ঘটনার পর ১০ জুন নিহতের ছেলে আল মামুন সুমন হরিণটানা থানায় অজ্ঞাত ব্যক্তিদের নামে মামলা করেন। তদন্তের এক পর্যায়ে নগরীর ১৬ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের তৎকালীন সাধারণ সম্পাদক বাহাউদ্দিন খন্দকারের নাম সামনে আসে। কিন্তু আপত্তির পরও হঠাৎ করে মামলাটি তদন্তের জন্য সিআইডির কাছে হস্তান্তর হয় বলে অভিযোগ বাদী আল মামুন সুমনের।
তদন্ত করে দীর্ঘদিন পর সিআইডি সোমবার তিন আসামিকে গ্রেফতার করে। গ্রেফতার আসামি বাহাউদ্দিন খন্দকার গত বছর অনুষ্ঠিত দলীয় কাউন্সিলে সাধারণ সম্পাদক পদে পরাজিত হন। তবে দলিল লেখক সমিতির নির্বাচনে খুলনা সদর কমিটির সাধারণ সম্পাদক নির্বাচিত হন তিনি।

আরও পড়ুন