চারতলা ব্যারাকের ছাদ থেকে পড়ে পুলিশের মৃত্যু

আপডেট: 03:24:20 11/07/2017



img

খুলনা অফিস : নগরীতে চারতলা ভবন থেকে পড়ে রায়হান আহমেদ সাগর (১৯) নামে আর্মড পুলিশ ব্যাটালিয়ন-এপিবিএন খুলনার এক রিক্রুট (প্রশিক্ষণের জন্য মনোনীত) সদস্যের মৃত্যু হয়েছে।
মঙ্গলবার ভোরে নগরীর শিরোমণি এপিবিএন ব্যারাক ভবনের নিচ থেকে পুলিশ তার মৃতদেহ উদ্ধার করে। ময়নাতদন্তের জন্য লাশ খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এটি দুর্ঘটনা অথবা পালানোর জন্য লাফিয়ে পড়ে তার মৃত্যু হতে পারে বলে সংশ্লিষ্টরা ধারণা করছেন।
নিহত রায়হান আহমেদ সাগর পটুয়াখালী জেলার বাউফল উপজেলার ইন্দ্রকুল গ্রামের মো. মোশাররফ হোসেনের ছেলে। তিনি মাস দুয়েক আগে এপিবিএন- এ নিয়োগের জন্য মনোনীত হন।
এপিবিএন খুলনার সহকারী পুলিশ সুপার (ব্যাটালিয়ন কোয়ার্টার মাস্টার) গোলাম রহমান জানান, রায়হান আহমেদ সাগর পটুয়াখালী জেলা কোটায় নিয়োগ পেয়ে প্রশিক্ষণের জন্য রোববার খুলনায় আসেন। সোমবার ঊর্ধ্বতন কর্মকর্তারা তাদের নিয়োগ সংক্রান্ত কাগজপত্র, মাপসহ সংশ্লিষ্ট বিষয়গুলো পরীক্ষা-নিরীক্ষা করেন। মঙ্গলবার পোশাক, বুটসহ অন্যান্য প্যারেড সামগ্রী প্রদান এবং বুধবার থেকে প্রশিক্ষণের কথা ছিল। সে মোতাবেক সোমবার রাতে অন্যান্য প্রশিক্ষণার্থীদের সঙ্গে রায়হানও চারতলা ব্যারাক ভবনে ঘুমানোর জন্য যান। কিন্তু মঙ্গলবার ভোর সোয়া ৫টার দিকে তার দেহ ভবনের নিচে কার্ণিশের ওপর পড়ে থাকতে দেখা যায়। তখনই তাকে উদ্ধার করে প্রথমে জেলা পুলিশ হাসপাতাল এবং পরে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। কিন্তু মেডিকেল কলেজ হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
এপিবিএন কর্মকর্তা গোলাম রহমান বলেন, ‘তার পরনে জিন্সের প্যান্ট এবং গায়ে শার্ট ছিল। প্যান্টের পকেটে থাকা মানিব্যাগে সাড়ে তিন হাজার টাকা পাওয়া গেছে। এটি দুর্ঘটনা অথবা পালানোর জন্য লাফিয়ে পড়ার ঘটনা হতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তবে বিষয়টি তদন্ত করে দেখা হবে। লাশ হস্তান্তরের জন্য তার পরিবারের সদস্যদের খবর দেওয়া হয়েছে।’

আরও পড়ুন