চৌগাছায় নকল দস্তা সার ধ্বংস করেছে কৃষি বিভাগ

আপডেট: 08:18:17 17/01/2021



img

চৌগাছা (যশোর) প্রতিনিধি : যশোরের চৌগাছায় ১৫০ কেজি নকল দস্তা সার ধ্বংস করেছে কৃষি বিভাগ। এছাড়া ভেজাল সন্দেহে আরো তিন হাজার কেজি দস্তা সার জব্দ করা হয়েছে।
রোববার (১৭ জানুয়ারি) বিকেল সাড়ে চারটায় শহরের মুক্তিযুদ্ধ ভাস্কর্য মোড়ের সার ব্যবসায়ী মেসার্স অপু ট্রেডার্স থেকে এই সার জব্দ শেষে চৌগাছা কপোতাক্ষ ব্রিজের নিচে সেগুলো ধ্বংস করা হয়। অপু ট্রেডার্সের স্বত্তাধিকারী ঠান্ডু মিয়া নিজহাতে এই অননুমোদিত ও নকল দস্তা সার ধ্বংস করেন। এসময় উপজেলা কৃষি কর্মকর্তা রইচ উদ্দিনসহ কয়েকজন উপ-সহকারী কৃষি কর্মকর্তা উপস্থিত ছিলেন।
এ বিষয়ে উপজেলা কৃষি কর্মকর্তা রইচ উদ্দিন বলেন, উপজেলার বিভিন্ন বাজারে নকল দস্তা সার বিক্রি হচ্ছে এমন অভিযোগের ভিত্তিতে বেশ কিছু দোকানে অভিযান চালিয়ে প্রায় ৩ হাজার কেজি দস্তা সার জব্দ করা হয়। সেগুলো পরীক্ষার জন্য পরীক্ষাগারে পাঠানো হবে। এছাড়া অপু ট্রেডার্স থেকে ১৫০ কেজি নকল দস্তা সার জব্দা করা হয়। সেগুলো নকল প্রমাণিত হওয়ায় তা ধ্বংস করা হয়েছে।
তিনি আরো বলেন, অননুমোদিত, ভেজাল ও নকল সারের বিরুদ্ধে এ অভিযান অব্োহত থাকবে।
এ বিষয়ে ব্যবসায়ী ঠান্ডু মিয়া বলেন, 'বুঝতে না পেরে এই সার কিনেছি। যাদের কাছ থেকে কিনেছি তাদের মেমো ছিল না। সে কারণে নকল এই সার কৃষি বিভাগ ধ্বংস করেছে। ভবিষ্যতে এভাবে আর নকল সার বেচা-কেনা করব না।'

আরও পড়ুন