চৌগাছায় প্রবাসী ও কয়েক ব্যবসায়ীকে জরিমানা

আপডেট: 07:20:32 20/03/2020



img
img

চৌগাছা (যশোর) প্রতিনিধি : চৌগাছায় প্রবাস থেকে ফিরে নিয়ম না মানা এবং আদালতের কাছে মিথ্যা তথ্য দেওয়ার দায়ে মালদ্বীপ প্রবাসী আইয়ুব হোসেন (৩৫) নামে এক ব্যক্তিকে এক হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। আইয়ুব হোসেন উপজেলার ভগবানপুর গ্রামের বাসিন্দা।
শুক্রবার দুপুর একটার দিকে ভগবানপুর গ্রামে আইয়ুব হোসেনে বাড়িতে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও চৌগাছা উপজেলা নির্বাহী অফিসার জাহিদুল ইসলাম এই জরিমানা করেন। এসময় সহকারী কমিশনার (ভূমি) নারায়ণচন্দ্র পাল, স্থানীয় ইউপি সদস্য ইউসুফ হোসেন এবং পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।
আদালত সূত্রে জানা গেছে, মালদ্বীপ প্রবাসী ওই ব্যক্তি গত ১১ মার্চ দেশে ফিরে সরকারি নির্দেশনা অমান্য করে প্রকাশ্যে চলাফেরা করতে থাকেন। স্থানীয় জনপ্রতিনিধিরা নিষেধ করলেও তিনি কারো কথা শোনেননি। এমনকি শুক্রবার দুপুরে তার বাড়িতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময়ও তিনি আদালতকে মিথ্যা তথ্য দেন এবং তর্কাতর্কি করতে থাকেন। পরে কাগজপত্র পরীক্ষা করে দেখা যায়, তিনি ১১ মার্চ দেশে ফিরেছেন। পরে আদালতের কাছে মিথ্যা তথ্য দেওয়ার দায়ে তাকে এক হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া তাকে ১৪ দিনের ‘হোম কোয়ারেন্টাইনে’ থাকতে নির্দেশ দেওয়া হয়।
এরআগে শহরের সবজিবাজারে অভিযান চালিয়ে পেঁয়াজ-রসুনের দাম বেশি নেওয়া ও মূল্যতালিকা না টাঙানোর অপরাধে মঈনদ্দিন ওরফে বড়খোকা ও ওসমান আলী নামে দুই সবজি ব্যবসায়ীকে দুই হাজার টাকা করে জরিমানা করে তা আদায় করা হয়। এরপর ভ্রাম্যমাণ আদালত শহরের কয়েকটি চালের দোকানে গিয়ে ব্যবসায়ীদের চালের দাম না বাড়ানোর জন্য সতর্ক করে দেন।

আরও পড়ুন