চৌগাছায় ফেয়ার প্রাইসের দুই গাড়ি চাল উদ্ধার

আপডেট: 08:23:53 21/03/2020



img

চৌগাছা (যশোর) প্রতিনিধি : চৌগাছায় সরকারি ফেয়ার প্রাইসের (৩০ কেজি) বস্তায় ভরা দুই আলমসাধু চাল উদ্ধার হয়েছে।
শনিবার দুপুরে শহরের ঝিকরগাছা বাইপাস (প্রেম রোড) সড়ক থেকে চৌগাছার দিকে আসতে থাকা আলমসাধু আটক করে এই চাল উদ্ধার করেন চৌগাছা উপজেলা নির্বাহী অফিসার জাহিদুল ইসলাম।
উদ্ধার দুই গাড়ির মধ্যে এক গাড়ি (৩৯ বস্তা) চাল কাবিলপুর বাজারের ব্যবসায়ী জহুরুল ইসলামের বলে ওই গাড়ির চালক জানিয়েছেন।
উপজেলা নির্বাহী অফিসার জাহিদুল ইসলাম জানান, এ বিষয়ে সহকারী কমিশনার (ভূমি) নারায়ণচন্দ্র পালকে আহ্বায়ক করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি করা হয়েছে।
তিনি আরো বলেন, দুই গাড়ির মধ্যে এক গাড়ি চাল ঝিকরগাছার ছুটিপুর থেকে এসেছে। ওই গাড়িভর্তি চাল ঝিকরগাছা উপজেলা নির্বাহী অফিসারের কাছে হস্তান্তর করা হবে।
চাল ব্যবসায়ী জহুরুল ইসলাম বলেন, 'কয়েকদিন আগে কাবিলপুর বাজারে ফেয়ার প্রাইসের চাল বিক্রি হয়। কার্ডধারীরা সেখান থেকে দশ টাকা কেজি দরে কিনে আমার কাছে বিক্রি করে। সেই চাল আজ যশোরে বিক্রির জন্য পাঠাচ্ছিলাম। বিষয়টি উপজেলা নির্বাহী অফিসারকে জানিয়েছি।'
স্থানীয়রা জানান, ফেয়ারপ্রাইস চালের কার্ডধারী ব্যক্তিরা দশ টাকা কেজি দরে চাল কিনে স্থানীয় ব্যবসায়ীদের কাছে বেশি দামে বিক্রি করে দেন। এসব চাল স্থানীয় কিছু ব্যবসায়ী কিনে বাজারজাত করে থাকেন। ফেয়ারপ্রাইসসহ বিভিন্ন শ্রেণির সরকারি চালের সুবিধাভোগী (কার্ডধারী) নির্ধারণকালে স্থানীয় জনপ্রতিনিধিদের পক্ষপাতিত্বের কারণে অপেক্ষাকৃত অর্থশালীরাও কার্ড পেয়ে থাকেন বলে অভিযোগ রয়েছে।

আরও পড়ুন