চৌগাছায় সাতসকালে বাজ পড়ে কৃষকের সর্বনাশ

আপডেট: 08:30:40 20/09/2020



img

চৌগাছা (যশোর) প্রতিনিধি : চৌগাছায় সাত সকালে বৃষ্টির সঙ্গে বাজ পড়ে এক কৃষকের গর্ভবতী গাভীসহ দুটি গরুর মৃত্যু হয়েছে। গরু দুটির আনুমানিক মূল্য প্রায় দুই লাখ টাকা। গরু দুটি হারিয়ে কৃষক দিশেহারা হয়ে পড়েছেন।
রোববার সকাল আটটার দিকে উপজেলার সিংহঝুলি গ্রামের দফাদারপাড়ায় এই ঘটনা ঘটে।
কৃষক বিপুল হোসেন জানান, তিনি প্রবাসী শ্রমিক হিসেবে কর্মরত ছিলেন। বর্তমানে দেশে ফিরে সামান্য কিছু জমিতে চাষাবাদের পাশাপাশি ক্ষুদ্র গরু খামারি হিসেব গরু পালন করেন। তার দুটি গরু ছিল। একটি গর্ভবতী গাভী যা দু-এক দিনের মধ্যেই বাছুর প্রসব করার কথা। আরেকটি এঁড়ে (ষাড়)। গরু দুটির আনুমানিক দাম দুই লাখ টাকা।
তিনি জানান, অন্যদিনের মত রোববার সকাল সাড়ে সাতটার দিকে গোয়ালঘর পরিষ্কার করার জন্য পাশেই একটি খোলা মাঠে গরু দুটি বেঁধে রেখেছিলেন। সকাল আটটার দিকে হঠাৎ করেই আকাশ কালো মেঘে আচ্ছন্ন হয়ে প্রায় অন্ধকার হয়ে প্রবল বৃষ্টি শুরু হয়। তিনি দ্রুত গোয়ালঘর পরিষ্কার শেষে গরু দুটি আনতে যাবেন, এমন সময় বাজ পড়লে গরু দুটি মাটিতে পড়ে যায়। তড়িঘড়ি ঘটনাস্থলে গিয়ে দেখতে পান গাভীটি মারা গেছে, আর এঁড়েটি কোনো রকমে নড়াচড়া করছে। সেটি তিনি গোয়ালঘরে আনার আগেই মারা যায়।
বেলা ১১টার দিকে ওই বাড়িতে গিয়ে দেখা যায়, পরিবারের নারীরা আহাজারি করছেন।
স্থানীয় সিংহঝুলি ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য আতিয়ার রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বিপুলের অনেক ক্ষতি হয়ে গেল।

আরও পড়ুন