জুনে জিম্বাবুয়ে সফরে যাবে টাইগাররা

আপডেট: 07:57:30 02/03/2021



img

সুবর্ণভূমি ডেস্ক : সবকিছু ঠিকঠাক থাকলে আগামী জুনের তৃতীয় সপ্তাহে জিম্বাবুয়ে সফরে যাবে টাইগাররা। এমনটাই জানিয়েছেন বিসিবি প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন। শ্রীলঙ্কা সফরে ভেন্যু ও কোয়ারেন্টিন প্রোটোকল নিয়ে চলতি সপ্তাহেই আসবে চূড়ান্ত সিদ্ধান্ত। এদিকে, করোনা ভ্যাকসিন নেয়ার পরই ঘরোয়া ক্রিকেট মাঠে গড়াবে বলে নিশ্চিত করেছেন সিইও।
দুর্দিনের সাথী কিংবা তলানিতে থাকা আত্মবিশ্বাস ফিরে আনার টোটকা, যে বিশেষণই ব্যবহার করা হোক, টাইগার ক্রিকেটে জিম্বাবুয়ের অবদান অনস্বীকার্য।
প্রতিপক্ষ হিসেবে আফ্রিকান দলটাকেই সবচেয়ে বেশিবার সামনে পেয়েছে টাইগাররা। তিন ফরম্যাট মিলিয়ে ১০৫ বার মুখোমুখি হয়েছে দু'দল। গেলো বছর ফেব্রুয়ারিতেও জিম্বাবুইয়ানরা এসেছিলো বাংলাদেশে। তবে ২০১৩ সালের পর তাদের আতিথ্য নিতে পারেনি লাল-সবুজরা। যদিও অবসান ঘটতে যাচ্ছে ৮ বছরের অপেক্ষার। সব ঠিক থাকলে এফটিপি অনুযায়ী জুনের মাঝামাঝিতে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে জিম্বাবুয়ে সফর করবে বাংলাদেশ।
বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী বলেন, 'জিম্বাবুয়ের সঙ্গে আমাদের এফটিপি প্রতিশ্রুতি হয়েছে। জুনের মাঝামাঝি হবে সে সফর। এর আগে কোয়ারেন্টিন ক্যাম্প করবো।'  
এর আগেই বিসিবির সামনে আছে আরও গুরুত্বপূর্ণ অ্যাসাইনমেন্ট। এপ্রিলে বহুল আলোচিত লঙ্কা সফরে যাচ্ছে টাইগার বাহিনী। আনুষ্ঠানিক ঘোষণা না এলেও ভেন্যু হিসেবে কলম্বো অনেকটাই নিশ্চিত। কোয়ারেন্টিন ও ক্যাম্পের জন্য দলকে এর আশে পাশেই রাখার পরিকল্পনা বোর্ডের।
আন্তর্জাতিক ক্রিকেটে ব্যস্ততা শুরু হয়েছে আগেই। তবে এখনও চূড়ান্ত হয়নি ঘরোয়া ক্রিকেটের ভাগ্য। ক্রিকেটারসহ সংশ্লিষ্টদের করোনা ভ্যাকসিনের আওতায় এনেই ডোমেস্টিক সার্কিট চালু করতে চায় বিসিবি।
সূত্র- সময় নিউজ

আরও পড়ুন