জোর করে নেতাদের স্বাক্ষর নিলেন এমপি রবি!

আপডেট: 03:44:40 05/12/2020



img

সাতক্ষীরা প্রতিনিধি : সাতক্ষীরা পৌর নির্বাচনকে সামনে রেখে বিভিন্ন ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে বাড়িতে ডেকে নিয়ে ইচ্ছার বিরুদ্ধে স্বাক্ষর করিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে। সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবি ও পৌর কাউন্সিলর জোৎস্না আরার বিরুদ্ধে এ অভিযোগ করা হয়েছে। ইতিমধ্যে জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে লিখিত অভিযোগও করেছেন আওয়ামী লীগ নেতারা।
অভিযোগে বলা হয়েছে, গত ৪ ডিসেম্বর বিকেল চারটার দিকে সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবি ফোন করে ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি ও সাধারণ সম্পাদকদের তার বাসভবনে ডেকে নেন।  সেখানে কথাবার্তার একপর্যায়ে তিনি আগামী পৌর নির্বাচনে জ্যোৎস্না আরার পক্ষে একটি কাগজে স্বাক্ষর করিয়ে নেন। অভিযোগকারীরা বিষয়টি পৌর আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদককে অবহিত করেন। এছাড়া জেলা আওয়ামী লীগের সভাপতি ও সম্পাদক বরাবর আবেদনে তাদের স্বাক্ষর জোৎস্না আরার পক্ষে গ্রহণ না করার অনুরোধ জানান। তাদের দাবি, এমপি রবি তাদের ইচ্ছার বিরুদ্ধে ওই স্বাক্ষর নিয়েছেন।
অভিযোগকারীর হলেন সাতক্ষীরা পৌরসভার দুই নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. আব্দুস সামাদ, সাধারণ সম্পাদক মো. আসাদুজ্জামান আসাদ, তিন নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আব্দুস  সেলিম, পাঁচ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আনোয়ার হোসেন মিলন এবং সাত নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. রেজাউল করিম।
এ ব্যাপারে সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবি ও পৌর কাউন্সিলর জোৎস্না আরার বক্তব্য জানা সম্ভব হয়নি।
তবে জেলা আওয়ামী লীগের সভাপতি মুনসুর আহমেদ বলেন, 'অভিযোগের কাগজ আমি দেখিনি, তবে বিষয়টি শুনেছি।'
কেন্দ্রীয় নিদের্শনা অনুযায়ী পৌর নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী তালিকা পাঠানোর জন্য ৪ ডিসেম্বরের মধ্যে আবেদন আহ্বান করে জেলা আওয়ামী লীগ। ওই আবেদনের সঙ্গে যুক্ত করার লক্ষ্যে স্বাক্ষর সংগ্রহ করা হয়েছে। আজ ৫ ডিসেম্বর কেন্দ্রে তালিকা পাঠানোর কথা জেলা আওয়ামী লীগের।

আরও পড়ুন