ঝিনাইদহে এবার ফলবতী কলাগাছ কর্তন

আপডেট: 06:32:33 14/10/2020



img

কালীগঞ্জ (ঝিনাইদহ) প্রতিনিধি : ঝিনাইদহে এবার এক কৃষকের প্রায় এক বিঘা জমির শতাধিক ফলবতী কলাগাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা।
মঙ্গলবার রাতে সদর উপজেলার বিজয়পুর গ্রামের মাঠে এই ঘটনা ঘটে।
ক্ষতিগ্রস্ত কৃষকের বাড়ি একই এলাকার ঘোড়ামারা গ্রামে।
কৃষক মকিদুল ইসলাম জানান, অন্যের জমি লিজ নিয়ে তিনি বিজয়পুর গ্রামের মাঠে এ বছর কলার আবাদ করেছিলেন। আর কিছুদিনের মধ্যেই কলা বিক্রি করা যেত। কিন্তু মঙ্গলবার রাতের কোনো এক সময় দুবৃর্ত্তরা তার ফলবতী কলাগাছগুলো কেটে দিয়েছে।
বুধবার সকালে কলাক্ষেতে গিয়ে গাছ ও কলার কাদি মাটিতে লুটিয়ে থাকতে দেখেন তিনি।
কৃষক মকিদুল ইসলাম অভিযোগ করেন, এর আগে ঘোড়ামারা গ্রামের আশিক ও সালেক তার কলাক্ষেত থেকে কলা চুরি করেছিল। এলাকাবাসীর কাছে হাতেনাতে আটক হওয়ার পর স্থানীয় মাতব্বরা তাদের সাত হাজার টাকা জরিমানা করেন। এ কারণেই আশিক ও সালেক এ ঘটনা ঘটাতে পারে পারে।
ঘটনার ব্যাপারে ঝিনাইদহ সদর থানায় তিনি একটি লিখিত অভিযোগ দিয়েছেন মকিদুল।
ঝিনাইদহ সদর থানার ওসি মিজানুর রহমান বলেন, ‘একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্তসাপেক্ষে দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।’
এর আগে সোমবার রাতে জেলার কালীগঞ্জের গরিব কৃষক বাপ্পির ১৪ কাঠা জমির পুঁইশাক কেটে সাবাড় করে দুর্বৃত্তরা। ৬ সেপ্টেম্বর রাতে ঋণের টাকায় চাষ করা একই কৃষকের দশ শতক জমির বেগুনক্ষেত কেটে দেয় দুর্বৃত্তরা। এভাবে গত তিন মাসে জেলার বিভিন্ন এলাকা প্রায় অর্ধশত কৃষকের ক্ষেত ও মাছের ক্ষতি করেছে দুর্বৃত্তরা। তবে পুলিশ তাদের শনাক্ত করতে ব্যর্থতার পরিচয় দিচ্ছে।

আরও পড়ুন