ঝিনাইদহে করোনা টিকাদান কেন্দ্রগুলোতে ভীড় বাড়ছে

আপডেট: 03:45:18 23/02/2021



img

তারেক মাহমুদ, কালীগঞ্জ (ঝিনাইদহ) : ঝিনাইদহের করোনা টিকাদান কেন্দ্রগুলোতে ভিড় বাড়ছে।
ভীতি কাটিয়ে জেলা সদরসহ বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে টিকা নিতে আসছেন নানা শ্রেণি-পেশার মানুষ। টিকা গ্রহণকারীরা সকাল থেকে এসে কেন্দ্রগুলোতে ভিড় করছেন। টিকা নেওয়ার আগে অনলাইনে রেজিস্ট্রেশন করতে হচ্ছে। তবে টিকা কেন্দ্রগুলোতে স্থানীয় স্বেচ্ছাসেবকরা অনলাইনে রেজিস্ট্রেশন করে সহযোগিতা করছে টিকা নিতে আসা নারী-পুরুষদের।
এ পর্যন্ত জেলা সদরসহ ছয় উজেলায় প্রায় ৩০ হাজার মানুষ রেজিস্ট্রেশন করেছেন। আর টিকা গ্রহণ করেছেন প্রায় ২২ হাজার নারী-পুরুষ।
সোমবার সকালে ঝিনাইদহ সদর হাসপাতাল টিকাদান কেন্দ্রে গিয়ে দেখা যায়, সেবা সহজীকরণ করতে কেন্দ্রেই ফ্রি রেজিস্ট্রেশন করা হচ্ছে। গ্রহণকারীরা ভোটার আইডি কার্ড ও একটি সচল মোবাইল নম্বর নিয়ে রেজিস্ট্রেশন বুথে যাচ্ছেন। সেখানে স্বেচ্ছাসেবকরা আগতদের রেজিস্ট্রেশন করিয়ে কার্ড সরবরাহ করছেন। সেখান থেকে নির্ধারিত চিকিৎসকের কাছে গিয়ে টিকা গ্রহণ করছেন। টিকা গ্রহণ শেষে ৩০ মিনিট পর্যবেক্ষণের পর বিদায় নিচ্ছেন।
শহরের আরাপপুর এলাকা থেকে টিকা নিতে আসা সুপ্রভারানী নামে এক নারী বলেন, ‘আমি পরিবারের অন্যদের নিয়ে টিকা নিতে এসেছি। সবাই টিকা নিলাম। কোনো সমস্যা হয়নি। পরিচিত অনেকের কথা শুনে একটু ভীতি কাজ করছিল কিন্তু তেমনটি মনে হলো না।’
ঝিনাইদহে কর্মরত মাগুরা সদর উপজেলার এক বাসিন্দা বলেন, ‘হাসপাতালে এসে সহজেই টিকা নিয়েছি। কোন সমস্যা এখন পর্যন্ত হয়নি। সহজে টিকার ব্যবস্থা করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান তিনি।’
এ ব্যাপারে ঝিনাইদহের সিভিল সার্জন ডাক্তার সেলিনা বেগম জানান, রোববার পর্যন্ত জেলায় ২১ হাজার ২৯৭ জনকে টিকা গ্রহণ করেছেন। রেজিস্ট্রেশন করেছে ২৯ হাজার ৫৬৩ জন। দিন দিন টিকা গ্রহণকারীর সংখ্যা বাড়ছে বলে জানান এই স্বাস্থ্য কর্মকর্তা।

আরও পড়ুন