ডাকসু ভিপি নুরের বিরুদ্ধে মানহানি মামলা

আপডেট: 04:11:55 10/12/2019



img

সুবর্ণভূমি ডেস্ক : ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুরের বিরুদ্ধে মানহানির মামলা হয়েছে।
মঙ্গলবার ঢাকার মহানগর হাকিম জিয়াউর রহমানের আদালতে মামলার আবেদন করেন সলিমুল্লাহ মুসলিম হল ছাত্র সংসদের ভিপি মুজাহিদ কামাল উদ্দিন।
বিচারক বাদীর জবানবন্দি নিয়ে ঘটনা তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য শাহবাগ থানার ওসিকে নিদের্শ দিয়েছেন বলে আদালতের পেশকার রাকিব চৌধুরী জানিয়েছেন।
মামলায় আবেদনকারী বলেন, ডাকসুর ভিপির পদ ব্যবহার করে নুরুল হক নুর বিভিন্ন ধরনের টেন্ডারবাজি, চাঁদাবাজি, অনৈতিক তদবিরবাণিজ্য ও অর্থ লেনদেনে জড়িয়ে পড়েন বলে ৫ ডিসেম্বর দৈনিক পত্রিকার মাধ্যমে তিনি জানতে পারেন।
নুর ‘ভিপির পদকে কলঙ্কিত’ করেছেন এবং তার এসব কর্মকাণ্ড ঢাকা বিশ্ববিদ্যালয়ে ‘ইতিহাস ও সুনাম’ নষ্ট করেছে বলে তিনি মনে করেন।
সম্প্রতি ইন্টারনেটে ছড়িয়ে পড়া দুটি ফোনালাপের ওপর ভিত্তি করে নুরের বিরুদ্ধে ‘টেন্ডারবাজির’ অভিযোগ ওঠে। ফোনালাপে নুরের তদবির ও আর্থিক লেনদেনের তথ্য প্রকাশ হয়েছে বলে অভিযোগ করা হচ্ছে।
এজন্য নুরকে ডাকসু ভিপির পদ ছাড়ার আহ্বান জানিয়েছেন ছাত্রলীগের পদ খোয়ানো ডাকসুর জিএস গোলাম রাব্বানী; যিনি নিজেও চাঁদাবাজির অভিযোগে অভিযুক্ত।
তবে অভিযোগ অস্বীকার করে নুর দাবি করেছেন, তার ফোনালাপের অংশবিশেষ তুলে ধরে খবর প্রচার করে জনমনে বিভ্রান্তি ছড়িয়েছে সংবাদমাধ্যমগুলো। এর জন্য আইনের আশ্রয় নেওয়ার হুমকিও দেন তিনি।
সূত্র : বিডিনিউজ

আরও পড়ুন