ঢাকায় দক্ষিণী তিন খলনায়ক, সম্মেলনে অপ্রীতিকর ঘটনা

আপডেট: 07:37:11 28/02/2021



img

সুবর্ণভূমি ডেস্ক : ঢাকাই সিনেমার চিত্রনায়ক ও প্রযোজক অনন্ত জলিল ‘নেত্রী: দ্য লিডার’ নামের নতুন চলচ্চিত্র নির্মাণের ঘোষণা দিয়েছেন; যা আন্তর্জাতিকভাবে তৈরি হবে।
সে কারণেই বাংলাদেশে উপস্থিত হয়েছেন দক্ষিণ ভারতীয় সিনেমার জনপ্রিয় খল অভিনেতা কবির দুহান সিং, তরুণ আরোরা ও প্রদীপ রাওয়াত। আছেন ছবিটির অন্যতম পরিচালক ভারতের উপেন্দ্র মাধব।
এই অভিনেতাদের পরিচয় ও আসন্ন চলচ্চিত্র ‘দিন: দ্য ডে’ সম্পর্কে সম্যক ধারণা দেওয়ার জন্য গতকাল (২৭ ফেব্রুয়ারি) সন্ধ্যায় রাজধানীর একটি তারকা হোটেলে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। তবে অতিথিদের বরণ অনুষ্ঠানে রয়ে গেছে অপ্রীতিকর মুহূর্তও।
নির্ধারিত সময়ের আড়াই ঘণ্টা পর শুরু হওয়া এ অনুষ্ঠানে আমন্ত্রিত গণমাধ্যমকর্মীদের সঙ্গে দায়িত্বরত এক কর্মীর বাহাস হতে দেখা যায়। যা নিয়ে সংবাদ সম্মেলন বয়কট করেন সাংবাদিকরা।
জানা যায়, অনুষ্ঠানে গণমাধ্যমকর্মীদের আমন্ত্রণ জানানো হলেও আমন্ত্রণপত্র না নিয়ে আসায় এক সাংবাদিকের সঙ্গে দায়িত্বরত এক কর্মী দুর্ব্যবহার করেন এবং ‘দেখে নেওয়া’র হুমকি দেন। এতে উপস্থিত গণমাধ্যমকর্মীরা ক্ষিপ্ত হয়ে অনুষ্ঠান বর্জনের ঘোষণা দিলে অনন্ত জলিল নিজেই ছুটে আসেন। ক্ষুব্ধ গণমাধ্যমকর্মীদের ‘সরি’ বলেন।
এই ঘটনার পর কিছু গণমাধ্যমকর্মী অনুষ্ঠানস্থল ত্যাগ করলেও স্বাভাবিকভাবেই ‘দিন: দ্য ডে’ ও ‘নেত্রী: দ্য লিডার’ চলচ্চিত্রের কুশীলবদের পরিচয়পর্ব সম্পন্ন হয়।
সংক্ষিপ্ত বক্তব্যে কথা বলেন অতিথিরা। এরমধ্যে অনন্তর প্রশংসা করে খলাভিনেতা কবির দুহান সিং বলেন, ‘অনন্তর পক্ষেই বাংলাদেশের চলচ্চিত্রকে ভিন্ন মাত্রায় নেওয়া সম্ভব।’
ভারতের আরেক খল তারকা তরুণ আরোরা জানান, তারা বাংলাদেশের জন্য তৈরি। আশা করেন, এদেশের দর্শকরাও তাদের জন্য প্রস্তুতি নেবেন।

সংবাদ সম্মেলনে টিম ‘নেত্রী: দ্য লিডার’
রাজনৈতিক প্রেক্ষাপটে অ্যাকশনধর্মী সিনেমা ‘নেত্রী: দ্য লিডার’। বাংলাদেশের একটি বিভাগের গল্প নিয়ে তৈরি এ ছবিতে নেত্রী হিসেবে দেখা যাবে বর্ষাকে। অনন্ত অভিনয় করবেন তার দেহরক্ষী হিসেবে। ভারত ও তুরস্কের দুই পরিচালকের সঙ্গে যৌথভাবে এটি পরিচালনা করবেন অনন্ত নিজেই।
অনন্ত জলিল বলেন, ‘২৮ ফেব্রুয়ারি থেকে সিলেটে শুরু হবে নতুন সিনেমার চিত্রায়ণ। এরপর ভারতের বেশ কয়েকটি এলাকায় এর দৃশ্যধারণ হবে। থাকবে তুরস্কের বিভিন্ন লোকেশনও।’
‘নেত্রী: দ্য লিডার’-এ আরও দেখা যাবে ইলিয়াস কাঞ্চন, কাজী হায়াতের পাশাপাশি তুরস্কের প্রথম সারির বেশ কয়েকজন শিল্পীকে। তুরস্কের অভিনয়শিল্পীদের মধ্যে অন্যতম এরতুগ্রুল সাকারও এতে থাকছেন।
সূত্র- বাংলা ট্রিবিউন

আরও পড়ুন