তালায় মোবাইল ফোনে পড়াচ্ছেন শিক্ষক কাশেম

আপডেট: 08:29:34 24/07/2020



img

ইলিয়াস হোসেন, তালা (সাতক্ষীরা) : করোনাকালীন মোবাইল ফোনে শিখন ও মূল্যায়ন কার্যক্রম চালাচ্ছেন সাতক্ষীরার তালা উপজেলার হাজরাকাটী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. আবুল কাশেম সরদার।
বিদ্যালয় বন্ধের কারণে শিক্ষার্থীদের ক্ষতি কাটিয়ে উঠার জন্য প্রত্যেক শিক্ষার্থীর শিখন ও ধারাবাহিক মূল্যায়নের প্রয়োজনীয়তা উপলব্ধি করে তিনি এই কাজ করছেন। অভিভাবকদের মোবাইল ফোনের মাধ্যমে ও সহযোগিতায় শিক্ষার্থীদের পড়ানো ও ধারাবাহিক মূল্যায়ন নিশ্চিত করতে নিজেকে নিয়োজিত করেছেন এই শিক্ষক।
হাজরাকাটী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির শিক্ষার্থী রাকিব, সাদিয়া, রিয়াদ, খালিদ জানায়, আবুল কাশেম স্যার প্রতিদিন রাতে তাদের মোবাইল ফোনে পড়ান। এতে তারা খুব উপকৃত হচ্ছে; করোনাকালেও পড়াশুনা অব্যাহত রাখতে পেরেছে।
এ বিষয়ে শিক্ষক মো. আবুল কাশেম সরদার বলেন, ‘সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. বাবুল আক্তার স্যারের নির্দেশনায় আমি বেশ কিছু দিন মোবাইল ফোনে শিক্ষার্থীদের পড়াচ্ছি। বর্তমানে ভালো ফলও পাচ্ছি। প্রথমে আমি খানিকটা হতাশ হলেও এখন শিক্ষার্থীরা বেশ আগ্রহী এবং তারা রাত সাড়ে আটটার পর আমার ফোনের অপেক্ষায় থাকে; যা আমাকে আরো বেশি উৎসাহিত করে।’
হাজরাকাটী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রীতা দাস বলেন, শিক্ষক মো. আবুল কাশেম সরদার সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসারের নির্দেশনা অনুযায়ী মোবাইল ফোনে শিখন কার্যক্রম চালিয়ে যাচ্ছেন; যা খুবই প্রশংসনীয়।

আরও পড়ুন