দরিদ্র জনগোষ্ঠীর উন্নয়নে এলজিইডির ‘উই কেয়ার’ প্রকল্প

আপডেট: 07:09:36 03/03/2021



img

চুয়াডাঙ্গা প্রতিনিধি : করোনা ভাইরাসের কারণে কর্মহীন হতদরিদ্র জনগোষ্ঠীর জন্য ‘উই কেয়ার’ নামে একটি প্রকল্পের কার্যক্রম শুরু করেছে চুয়াডাঙ্গা স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর-এলজিইডি। এ প্রকল্পের আওতায় কৃষি পণ্য উৎপাদন ও বিপননের জন্য গ্রামীণ সড়ক নেটওয়ার্ক, হাইস্প্রিড ইন্টারনেট, অনলাইন ব্যাংকিংসহ সকল নাগরিক সুবিধা সম্বলিত গ্রোথ সেন্টার মার্কেটের উন্নয়ন করা হবে। একইসাথে কর্মসৃজনের ব্যবস্থা করা হবে। যার মাধ্যমে লাভবান হবে দরিদ্র কর্মহীন নারী-পুরুষরা।
স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর বিশ্বব্যাংকের সহযোগিতায় এ প্রকল্প হাতে নিয়েছে। চুয়াডাঙ্গা এলজিইডির নির্বাহী প্রকৌশলীর সম্মেলন কক্ষে বুধবার (০৩ মার্চ) দিনব্যাপী এক বিষয়ক কর্মশালায় এ তথ্য জানানো হয়।
কর্মশালার মূলবিষয় উপস্থাপন করেন ‘উই কেয়ার’ প্রকল্পের পরিচালক মমিন মজিবুল হক সমাজী। এসময় উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা এলজিইডির নির্বাহী প্রকৌশলী অমিতাভ সানা, চুয়াডাঙ্গার সদর, আলমডাঙ্গা, দামুড়হুদা ও জীবননগর উপজেলা প্রকৌশলী, জেলা পর্যায়ের কর্মকর্তা এবং কমিউনিটি সংগঠকগণ।
চুয়াডাঙ্গা এলজিইডির নির্বাহী প্রকৌশলী অমিতাভ সানা বলেন, খুলনা বিভাগের চুয়াডাঙ্গা, মাগুরা, ঝিনাইদহ ও যশোর জেলায় ‘উই কেয়ার’ প্রকল্পের আওতায় উন্নয়ন কাজ করা হবে। এর মাধ্যমে বিশেষ করে মহিলা শ্রমিকদের কর্মস্থলের নিরাপত্তা এবং কর্ম উপযোগী পরিবেশ সৃষ্টি তথা মহামারী করোনার মধ্যেও উন্নয়ন কার্যক্রম অব্যাহত রাখার বিষয়টি নিশ্চিত করা হবে। এ প্রকল্প বাস্তবায়িত হলে এলাকার আর্থ সামাজিক উন্নয়নে ব্যাপক পরিবর্তন আসবে।

আরও পড়ুন