দেবহাটার ২৩ ব্যক্তি করোনা পজেটিভ

আপডেট: 01:19:13 18/05/2020



img

জিয়াউস সাদাত, খুলনা : আজ খুলনা মেডিকেল কলেজ ল্যাবে পরীক্ষা করা ১৭৭টি নমুনার মধ্যে ২৬টি পজেটিভ ফল দিয়েছে। এর মধ্যে সাতক্ষীরার দেবহাটারই রয়েছেন ২৩ জন।
খুলনা মেডিকেল কলেজের জুনিয়র কনসালটেন্ট ও করোনাবিষয়ক মুখপাত্র ডা. শৈলেন্দ্রনাথ বিশ্বাস এই তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, এদিন পজেটিভ হওয়া অন্য নমুনাগুলোর মধ্যে রয়েছে সাতক্ষীরার আশাশুনির একজন এবং খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের একজন সেবিকা। এছাড়া বাগেরহাটের কচুয়ার একটি মৃতদেহের নমুনা পরীক্ষার ফলও পজেটিভ আসে।
সাতক্ষীরার দেবহাটায় একযোগে ২৩ জন করোনা রোগী শনাক্ত হওয়ার ঘটনা তোলপাড় ফেলে দিয়েছে। কী কারণে এতো লোক করোনায় আক্রান্ত হলেন, তা নিশ্চিত হওয়া যায়নি। তবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের ধারণা, এরা ঢাকা বা নারায়ণগঞ্জ এলাকায় শ্রমিক হিসেবে কাজ করতে গিয়ে করোনাভাইরাসে আক্রান্ত হন।
দেশে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পর সরকার আন্তঃজেলা যোগাযোগ বন্ধ করে দেয়। এরপরও ট্রাক, পিকআপ ভ্যান, কুরিয়ার সার্ভিসের গাড়ি প্রভৃতিযোগে ঢাকা, নারায়ণগঞ্জ, গাজীপুর এলাকা থেকে শ্রমিকেরা দলে দলে সাতক্ষীরা ফিরতে থাকেন। দেবহাটা, শ্যামনগর, কালিগঞ্জ অঞ্চলের বহু মানুষ ইটভাটাসহ নানা ধরনের শ্রমিকের কাজ করেন রাজধানী ও আশপাশের এলাকায়।
খুলনা মেডিকেল কলেজে যে সেবিকার নমুনা পজেটিভ এসেছে, তিনি গত ১২ মে এখানে যোগ দিয়েছেন। তার বাড়ি উত্তরবঙ্গের একটি জেলায় হলেও খুলনায় যোগ দেওয়ার আগে  নারায়ণগঞ্জে কর্মরত ছিলেন। তার সংস্পর্শে আসা অন্যদের চিহ্নিত করে নমুনা পরীক্ষার কার্যক্রম শুরু করা হচ্ছে বলে খুমেক কর্তৃপক্ষ জানিয়েছেন।
এই নিয়ে খুলনায় করোনা আক্রান্ত বলে শনাক্ত হলেন ২১ জন। এদের মধ্যে সুস্থ হয়েছেন ১২ জন। মারা গেছেন দুইজন।

আরও পড়ুন