দেবহাটায় ৯ ভুয়া পরীক্ষার্থী, হল পরিদর্শক আটক

আপডেট: 07:43:09 21/11/2019



img

সাতক্ষীরা প্রতিনিধি : সাতক্ষীরার দেবহাটায় নয় ভুয়া শিশু পরীক্ষার্থী ইবতেদায়ি শিক্ষা সমাপনী (পিইসি) পরীক্ষায় অংশগ্রহণের ঘটনায় সখিপুর আলিম মাদরাসা কেন্দ্র থেকে দায়িত্বরত হল পরিদর্শক নুরুল ইসলামকে আটক করা হয়েছে। আটক নুরুল ইসলাম পারুলিয়া স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসার শিক্ষক।
বৃহস্পতিবার (২১ নভেম্বর) বেলা সাড়ে ১২টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে দেবহাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাজিয়া আফরীন ও দেবহাটা থানার অফিসার ইনচার্জ (ওসি) বিপ্লবকুমার সাহার নেতৃত্বে সখিপুর আলিম মাদরাসা কেন্দ্রে অভিযান চালানো হয়। ওই সময় অভিযুক্ত শিক্ষক নুরুল ইসলামকে আটক করে পুলিশ। আর কেন্দ্র থেকে পরীক্ষার্থী সেজে পরীক্ষায় অংশ নেওয়া নয় শিশুকে আটক করে প্রাথমিক শিক্ষা কর্মকর্তার জিম্মায় তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়।
ভুয়া পরীক্ষার্থী হিসেবে পরীক্ষায় অংশ নেওয়া নয় শিশু হলো, নলতা আহছানিয়া ফাজিল মাদরাসার শিক্ষার্থী জাকিয়া পারভীন (১২), নাংলা ঘোনাপাড়া মহিলা মাদরাসার শিক্ষার্থী তাছলিমা (১২), নাংলা হাইস্কুলের শিক্ষার্থী রুবি আক্তার (১২), নলতা মাদরাসার শিক্ষার্থী সাব্বির হোসেন (১৩), পারুলিয়া মৃধাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির শিক্ষার্থী রবিউল বাশার (১০), নলতা মাদরাসার শিক্ষার্থী আশিকুর রহমান (১২), উত্তর পারুলিয়া হাফিজিয়া মাদরাসার শিক্ষার্থী আব্দুর রহমান (১৩) এবং সেকেন্দ্রা হাফিজিয়া মাদরাসার শিক্ষার্থী তরিকুল ইসলাম (১১)।
দেবহাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাজিয়া আফরীন এই তথ্য নিশ্চিত করে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অভিযানটি পরিচালনা করা হয়। অভিযুক্তদের বিরুদ্ধে মামলা দায়ের করাসহ প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

আরও পড়ুন