নবজাতককে ফেলে প্রেমিকের সাথে উধাও!

আপডেট: 12:08:12 08/10/2021



img

স্টাফ রিপোর্টার: সদ্যোজাত সন্তানকে হাসপাতালে ফেলে প্রেমিকের সাথে পালিয়ে গেছেন এক তরুণী। বিরল এই ঘটনাটি ঘটেছে যশোর জেনারেল হাসপাতালে।
হাসপাতাল সূত্রে জানা যায়, গত ৪ অক্টোবর রাত ১২টা ৫১ মিনিটে মাগুরা শহরের স্টেডিয়ামপাড়ার জনৈক ইব্রাহিমের তরুণী স্ত্রী নিঝুম (২০) সন্তান জন্ম দিতে হাসপাতালে ভর্তি হন (হাসপাতালে ভর্তি রেজি. নাম্বার ৯৪১৬১৪/০৪)। পরের দিন বেলা একটার সময় অস্ত্রোপচারের মাধ্যমে তার একটি ছেলেশিশু জন্ম হয়। কিন্তু এর মাত্র ঘণ্টাখানেকের মাথায় শিশুটিকে হাসপাতালে রেখে নিঝুম নিখোঁজ হন। শিশুটি দুই দিন যশোর জেনারেল হাসপাতালের সেবিকাদের তত্ত্বাবধানে ছিল। কর্তৃপক্ষ তার স্বজনদের সন্ধান করতে থাকেন। একপর্যায়ে পুলিশের সহযোগিতায় শিশুটির নানা-নানির সন্ধান পাওয়া যায়। হাসপাতাল কর্তৃপক্ষ ও পুলিশ তাদের হাতে তুলে দেয় শিশুটিকে।
জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. আরিফ আহম্মেদ বলেন, শিশুটিকে পুলিশের মধ্যস্থতায় তার নানা শাহ আলম, নানি আসমা খাতুন এবং বাবা ইব্রাহিমের কাছে হস্তান্তর করা হয়েছে।
কোতয়ালী থানার ওসি মো. তাজুল ইসলাম ইসলাম এঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
শিশুটির নানা শাহ আলম বলেন, ‘২০২০ সালের ৩ মার্চ মেয়ে নিঝুমকে ভোলা জেলা সদরের খয়েরতলা এলাকার মুসা মিয়ার ছেলে ইব্রাহিমের সাথে বিয়ে দিই। বিয়ের পরে নিঝুম স্বামী ইব্রাহিমের সাথে ঢাকায় থাকতো। কিছুদিন আগে নিঝুম সন্তান প্রসব করতে মাগুরায় আসে। কিন্তু মেয়ের সাথে কীভাবে যেন পরিচয় হয় শাহিন নামে এক যুবকের। এই শাহিন ফুঁসলিয়ে কৌশলে নিঝুমকে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করে। নিঝুমের সন্তান জন্ম নেওয়ার পর শাহিন তাকে নিয়ে পালিয়েছে। আমরাসহ পুলিশ এখন শাহিন ও নিঝুমকে খুঁজছি।’
এক প্রশ্নের জবাবে তিনি বলেন, শিশুটি সুস্থ আছে, তবে কান্নাকাটি করছে।

আরও পড়ুন