নেতৃত্বে মিলন-শাহীনই

আপডেট: 05:00:26 27/11/2019



img

স্টাফ রিপোর্টার : যশোর জেলা আওয়ামী লীগের মূল নেতৃত্ব অক্ষুণ্ন রইলো। সভাপতি হিসেবে শহিদুল ইসলাম মিলন ও সাধারণ সম্পাদক হিসেবে শাহীন চাকলাদার আরো তিন বছর দায়িত্ব পালন করবেন।
আজ অনুষ্ঠিত সম্মেলনে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এই ঘোষণা দেন। এর আগে তিনি দলীয় প্রধান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কথা বলেন বলে জানান কাদের।
আজ সকালে যশোর কেন্দ্রীয় ঈদগাহে আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন শুরু হয়।  বেলা দুইটার পর বক্তৃতা দেন সম্মেলনে প্রধান অতিথি দলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
বক্তৃতার শেষ পর্যায়ে তিনি দলের যশোর জেলা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক হতে চান এমন ১২ জনের নাম পড়েন। এর মধ্যে ছয়জন সভাপতি ও ছয়জন সাধারণ সম্পাদক পদপ্রার্থী বলে জানানো হয়।
ওবায়দুল কাদের বলেন, ‘২০ মিনিট সময়। এই সময়ের মধ্যে সভাপতি ও সাধারণ সম্পাদক পদপ্রার্থীদের সমঝোতা করতে হবে। সমঝোতা না হলে দলীয়প্রধানের সাথে কথা বলে সভাপতি-সম্পাদকের নাম ঘোষণা করা হবে।’
এই সময় তিনি মাঠে উপস্থিত সবার এই প্রক্রিয়ায় সমর্থন আছে কি-না জানতে চান। উপস্থিত নেতাকর্মীরা এতে হ্যাঁ-সূচক সমর্থন দেন।
পরে মূল দুই পথের ১২ প্রার্থীকে বাদশাহ ফয়সাল ইসলামী ইনসটিটিউটের একটি কক্ষে ডেকে নেওয়া হয়। সেখান থেকে প্রায় আধাঘণ্টা পর বেরিয়ে ওবায়দুল কাদের জানান, প্রার্থীদের মধ্যে সমঝোতা হয়নি। সেই কারণে তিনি দলীয় প্রধানের সঙ্গে টেলিফোনে কথা বলেছেন। তার নির্দেশনা অনুযায়ী কমিটির সভাপতি-সাধারণ সম্পাদকসহ কয়েকটি পদে যারা দায়িত্ব পালন করবেন, তাদের নাম ঘোষণা করেন।
প্রথমেই তিনি সভাপতি হিসেবে বর্তমান সভাপতি শহিদুল ইসলাম মিলনের নাম ঘোষণা করেন। পরে সহ-সভাপতি পদে কয়েকজনের নাম ঘোষণা করে সাধারণ সম্পাদক হিসেবে বর্তমান সাধারণ সম্পাদক শাহীন চাকলাদারের নাম ঘোষণা করেন। এর পর অন্যান্য পদের কয়েকজনের নামও ঘোষণা করেন ওবায়দুল কাদের। বলেন, ‘দায়িত্বশীলরা পূর্ণাঙ্গ কমিটি গঠন করে দলীয় সভানেত্রীর ধানমন্ডির কার্যালয়ে পাঠাবেন। সেখানে থেকে পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন হবে।’
সহসভাপতি হিসেবে যাদের নাম ঘোষণা করা হয়েছে, তারা হলেন, আব্দুল মজিদ বিশ্বাস, হায়দার গনি খাঁন পলাশ, খয়রাত হোসেন প্রমুখ। যুগ্ম সম্পাদক হিসেবে মনিরুল ইসলাম, আশরাফুল আলম লিটন, মীর জহুরুল ইসলাম প্রমুখ। যুগ্ম-সম্পাদক হিসেবে ঘোষণা করা হয় যুবলীগ সভাপতি মোস্তফা ফরিদ আহমেদ চৌধুরী ও জহিরুল ইসলাম চাকলাদার রেন্টুর নাম। এই দুইজনকে যুবলীগ থেকে অবিলম্বে পদত্যাগ করার নির্দেশ দেন ওবায়দুল কাদের। জানান, এক নম্বর সহ-সভাপতি ও এক নম্বর যুগ্মসম্পাদক ভারপ্রাপ্ত হিসেবে যুবলীগের দায়িত্ব পালন করবেন। প্রচার সম্পাদক হিসেবে মহিউদ্দিন আহমেদের নাম ঘোষণা করা হয়। আর সদস্য হিসেবে ইসমাত আরা সাদেক, স্বপন ভট্টাচার্য্য, কাজী নাবিল আহমেদ, শেখ আফিল উদ্দিন ও রণজিৎকুমার রায়ের নাম ঘোষণা করা হয়।

আরও পড়ুন