নৌকার মিছিলে হামলা, অফিসে আগুনের অভিযোগ

আপডেট: 01:00:21 20/01/2021



img

নড়াইল প্রতিনিধি : নড়াইল পৌরসভা নির্বাচন উপলক্ষে আওয়ামী লীগের মেয়র প্রার্থী আঞ্জুমান আরার পক্ষে প্রচারণা মিছিলে হামলার অভিযোগ করা হচ্ছে। একইসাথে ওই প্রার্থীর দুটি নির্বাচনী অফিসে আগুন দেওয়ার অভিযোগও করা হচ্ছে। এ ঘটনায় প্রার্থী আঞ্জুমান আরার মেয়ে সঞ্চিতা আহম্মেদ বাদী হয়ে ৬০ জনের নামে মামলা করেছেন। ইতিমধ্যে পুলিশ অভিযান চালিয়ে ছয়জনকে গ্রেফতারও করেছে।
মঙ্গলবার (১৯ জানুয়ারি) সন্ধ্যায় ও গভীর রাতে পৃথকভাবে এ হামলা চালানো হয়।
আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আঞ্জুমান আরা জানান, মঙ্গলবার সন্ধ্যার পর তার সমর্থকরা নৌকা প্রতীকের প্রচার মিছিল বের করেন। মিছিলটি শহরের গোচর এলাকায় পৌঁছুলে দলীয় বিদ্রোহী প্রার্থী সরদার আলমগীর হোসেনের সমর্থকরা প্রচার মিছিলে হামলা চালায়। এসময় তারা কর্মী-সমর্থকদের মারপিটও করে। এ ঘটনায় অন্তত পাঁচজন আহত হয়েছেন।
তিনি আরো জানান, এরপর গভীর রাতে পৌর এলাকার আদালতপুর ও ডুমুরতলা এলাকার নৌকা প্রতীকের নির্বাচনী কার্যালয়ে আগুন ধরিয়ে দেয় সরদার আলমগীর হোসেনের সমর্থকরা। আগুনে দু’টি অফিসের চেয়ার-টেবিল, ব্যানার ও পোস্টার পুড়ে গেছে। এ ঘটনায় মামলা করা হয়েছে বলে জানান তিনি।
তবে অভিযোগ অস্বীকার করেছেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী সরদার আলমগীর হোসেন। তিনি বলেন, ‘আমার লোকেদের মারধর করা হয়েছে। এছাড়া আমাদের নামে যে মামলা দেওয়া হয়েছে সেটা মিথ্যা ভিত্তিহীন।'
নড়াইল সদর থানা ওসি ইলিয়াস হোসেন জানান, নৌকা প্রতীকের প্রার্থীর পক্ষে একটি মামলা রেকর্ড করা হয়েছে। অভিযান চালিয়ে ওই মামলার ছয় আসামিকে গ্রেফতার করা হয়েছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশি তৎপরতা জোরদার করা হয়েছে।

আরও পড়ুন