নড়াইলে চিত্রার তীরে সাড়ে চার কিমি ওয়াকওয়ে হবে

আপডেট: 07:53:57 22/10/2020



img

নড়াইল প্রতিনিধি : নড়াইল শহরের কোল ঘেঁষে বয়ে যাওয়া চিত্রা নদীর তীরে ওয়াকওয়ে এবং নড়াইল পৌরসভার পানি নিষ্কাশন ও বর্জ্য ব্যবস্থাপনা পরিকল্পনা প্রণয়নে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার (২২ অক্টোবর) দুপুরে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের উদ্যোগে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।
জেলা প্রশাসক আনজুমান আরার সভাপতিত্বে মতবিনিময় সভায় ভার্চুয়াল মাধ্যমে প্রধান অতিথি হিসেবে দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন নড়াইল-২ আসনের এমপি, নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের চেয়ারম্যান মাশরাফি বিন মুর্তজা।
এ সময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. ইয়ারুল ইসলাম, নড়াইল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান নিজামউদ্দিন খান নিলু, নড়াইল গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ নাহিদ পারভেজ, নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম অনিক, নড়াইল প্রেসক্লাবের সভাপতি এনামুল কবির টুকু, সড়ক ও জনপথ বিভাগের উপবিভাগীয় প্রকৌশলী মো. ওমর আলী, পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী মো. ওয়াজেদ আলী চাকলাদার, নড়াইল পৌরসভার সহকারী প্রকৌশলী মো. সুজন আলী, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী মো. মাহমুদুল আলা প্রমুখ।
সভায় ঢাকা থেকে আসা নগর পরিকল্পনাবিদ রাসেল কবির নড়াইল পৌরসভার পানি নিষ্কাশন, বর্জ্য ব্যবস্থাপনা এবং চিত্রা নদীর তীরে ওয়াকওয়ের পরিকল্পনা উপস্থাপন করেন।
সভায় আরো উপস্থিত ছিলেন নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সহ-সভাপতি শামীমুল ইসলাম টুলু, ফাউন্ডেশনের কোষাধ্যক্ষ মির্জা নজরুল ইসলাম, কর্মকর্তা হুসাইন আহম্মেদ সোহান, জিল্লুর রহমান রমি, নড়াইল নিরাপদ সড়ক ও রেলপথ বাস্তবায়ন কমিটির চেয়ারম্যান সৈয়দ খায়রুল আলম প্রমুখ উপস্থিত ছিলেন।
সভায় বক্তারা চিত্রা নদীর তীরে সাড়ে চার কিলোমিটার ওয়াকওয়ে, শহরে অত্যাধুনিক পানি নিষ্কাশন ও বর্জ্য ব্যবস্থাপনা গড়ে তোলার জন্য একটি নকশা প্রণয়ন এবং তা দ্রুত বাস্তবায়নের কথা বলেন।

আরও পড়ুন