নড়াইলে দ্রুত এগুচ্ছে প্রতিমা তৈরির কাজ

আপডেট: 02:38:25 25/09/2019



img

মৌসুমী নিলু, নড়াইল : দিকে দিকে শরতের কাশফুল জানান দিচ্ছে, আসছেন দেবী দুর্গা। আর মাত্র কয়েকদিন বাকি সনাতন ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজাকে সামনে রেখে নড়াইলে মৃৎশিল্পীদের কর্মব্যস্ততা বেড়েছে। সকাল থেকে গভীররাত পর্যন্ত প্রতিমা তৈরির কাজে ব্যস্ত সময় পার করছেন শিল্পীরা।
পূজামণ্ডপে দিনরাত চলছে শেষ মুহূর্তের প্রতিমা তৈরির কাজ। সকল প্রস্তুতি প্রায় সম্পন্ন।
সনাতন ধর্মাবলম্বীদের বৃহত্তম ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা। আগামী ০৩ অক্টোবর দেবীর বোধনের মধ্য দিয়ে শুরু হবে এ উৎসব। তাই শহর-গ্রামাঞ্চলের পূজামণ্ডপগুলোতে চলছে প্রস্তুতিমূলক নানা কর্মকাণ্ড। আর এ সম্প্রদায়ের সব বয়সের লোকজন দিন গুনছেন আনন্দ উৎসবের।
দুর্গোৎসবে মণ্ডপের অন্যতম আকর্ষণ প্রতিমা। এখন অধিকাংশ মণ্ডপে চলছে দোমাটি ও রঙের কাজ। রাত-দিন কাজ করে চলেছেন শিল্পীরা। একেকজন শিল্পী আকার ভেদে ৮-১২টি প্রতিমা তৈরির অর্ডার নিয়েছেন।
জেলা পূজা উদযাপন কমিটির সভাপতি অশোক কুণ্ডু জানান, নড়াইল জেলায় এবছর ৫৭২টি মণ্ডপে শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হবে। সাম্প্রদায়িক সম্প্রীতির জেলা নড়াইলে প্রতিবছরের মতো এবারো শান্তিপূর্ণভাবে শারদীয় উৎসব সম্পন্ন হবে বলে তিনি আশাবাদী।
পূজা শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে জেলা পুলিশের পক্ষ থেকে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করার কথা জানিয়েছেন পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন।

আরও পড়ুন