নড়াইলে নতুন শনাক্ত তিনজনই ডাক্তার

আপডেট: 02:29:34 28/04/2020



img

মৌসুমী নিলু, নড়াইল : নড়াইলে আজ সোমবার করোনা পজেটিভ শনাক্ত হওয়া তিনজনই ডাক্তার। এদের মধ্যে নড়াইল সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাও রয়েছেন।
এর আগে গত রোববার নড়াইল জেলা প্রশাসকের গোপনীয় সহকারী মো. দুলাল হোসেনের করোনা পজিটিভ ধরা পড়ে। এ নিয়ে জেলায় সাত ডাক্তারসহ মোট আক্রান্তের সংখ্যা ১৩ হলো।
নড়াইল শহরে গত দুইদিনে চারজন করোনায় আক্রান্তের খবরে নাগরিকদের অনেকেই আতংকিত হয়ে পড়েছেন। তারা সামাজিক যোগাযোগ মাধ্যমে শহর লকডাউনের দাবি করছেন।
নড়াইলের সিভিল সার্জন ডা. আব্দুল মোমেন জানান, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি) ল্যাবে এ পর্যন্ত জেলার মোট ২১৩টি নমুনা পাঠানো হয়েছে। সোমবার সকাল পর্যন্ত ৯৪টির রিপোর্ট পাওয়া গেছে। এর মধ্যে সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা, মা ও শিশু কল্যাণ কেন্দ্রের এক ডাক্তার এবং একজন অ্যানেসথেসিস্ট (অজ্ঞান করা ডাক্তার) রয়েছেন। এই তিন ডাক্তারের নমুনার ফলাফল আজ পাওয়া গেছে।
সিভিল সার্জন জানান, আক্রান্তরা নিজ নিজ বাসায় আইসোলেশনে রয়েছেন।
নাগরিকদের দাবি প্রসঙ্গে জানতে চাইলে তিনি বলেন, নড়াইল শহরে আক্রান্তদের নির্দিষ্ট এলাকা লকডাউন করা হয়েছে। সব জায়গা লকডাউনের পরিকল্পনা এখনো পর্যন্ত নেওয়া হয়নি।
নড়াইলে প্রথম করোনায় আক্রান্ত ব্যক্তি লোহাগড়ার পারছাতরা এলাকার সৈয়দ সুজন ইতিমধ্যে সুস্থ হয়েছেন। বাকিরা মোটামুটি ভালো আছেন বলে স্বাস্থ্য বিভাগ জানায়।

আরও পড়ুন