নড়াইলে নিলুর ব্যাপক ত্রাণ তৎপরতা

আপডেট: 02:28:16 20/05/2020



img
img

নড়াইল প্রতিনিধি : নড়াইল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান নিজাম উদ্দিন খাঁন নিলুর ব্যক্তিগত তহবিল থেকে তিন হাজার প্যাকেট খাদ্য সামগ্রী ও দুই হাজার প্যাকেট ঈদ সামগ্রী বিতরণ করা হয়েছে।
বুধবার সকালে শহরের কুড়িগ্রামের নিজ বাসভবন থেকে নিজাম উদ্দিন খাঁন নিলু জেলার বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীদের মাধ্যমে কর্মহীন গরিব দুই হাজার পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন। একই সময়ে ঈদুল ফিতর উপলক্ষে অভাবি মানুষের মাঝে ৩০০ শাড়ি ২০০ লুঙি বিতরণ করা হয়।
এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের উপ-প্রচার প্রকাশনা বিষয়ক সম্পাদক বোরহান আহম্মেদ রাজু, সদস্য ইঞ্জিনিয়ার খসরুল আলম পলাশ, পৌর আওয়ামী লীগের স্বাস্থ্য ও গণশিক্ষা বিষয়ক সম্পাদক আনিচুর রহমান, ছায়ানট ও ললিতা অ্যাকাডেমির সহ-সভাপতি মো. ইউনুচ, সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি নাঈম ভূঁইয়া, তুষার শেখ প্রমুখ।
নিজাম উদ্দিন খাঁন নিলু বলেন, নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মোর্ত্তুজা বাংলাদেশের অ্যাসেট হিসেবে নড়াইলের জন্য পর্যাপ্ত পরিমাণ ত্রাণ দিয়েছেন।
তার নেতৃত্বে জেলা আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, মহিলালীগ, শ্রমিকলীগ, কৃষকলীগ সম্মিলিতভাবে যার যার অবস্থান থেকে মানুষের সেবা করে যাচ্ছে। সদর উপজেলার চেয়ারম্যান হিসেবে আমার যা করণীয় তা করে যাচ্ছি। আমি যেহেতু নড়াইল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সেহেতু কালিয়া ও নড়াগাতিতেও সহযোগিতা অব্যাহত রেখেছি।’
‘তাছাড়া অনেক লোক আমাকে বলেছে, মাশরাফি যেহেতু নড়াইল-২ আসনে পর্যাপ্ত ত্রাণ দিচ্ছে সেহেতু আমি যেন নড়াইল-২ আসনের অসহায় মানুষের পাশে দাঁড়াই। সেই অনুযায়ী নড়াইল-১ আসনের প্রত্যেক ইউনিয়নে সাধ্য অনুযায়ী নেতাকর্মীদের দিয়ে ত্রাণ বিতরণ অব্যাহত রেখেছি। যতদিন করোনা-যুদ্ধ শেষ না হচ্ছে, ততদিন আমি তথা জেলা আওয়ামী লীগ অসহায় জনগণের পাশে থাকবে।’
পৌর আওয়ামীলীগের স্বাস্থ্য ও গণশিক্ষা বিষয়ক সম্পাদক ও নিজাম উদ্দিন খাঁন নিলুর ব্যক্তিগত সহকারী আনিচুর রহমান বলেন, করোনা-কাল শুরু থেকে আজ পর্যন্ত জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান নিজাম উদ্দিন খাঁন নিলুর ব্যক্তিগত তহবিল থেকে আজ দুই হাজারসহ এ পর্যন্ত পাঁচ হাজার অসহায় কর্মহীন কর্মী পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। পাশাপাশি অসচ্ছল নেতাকর্মীদের মাঝে পাঁচ লক্ষাধিক নগদ টাকা এবং অভাবি মানুষের মাঝে ৩০০ শাড়ি ২০০ লুঙি বিতরণ করা হয়েছে।

আরও পড়ুন