নড়াইলে ব্যারিস্টার মওদুদের জামিন

আপডেট: 04:30:59 09/02/2020



img

নড়াইল প্রতিনিধি : নড়াইলে একটি মানহানি মামলায় বিএনপি স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদের জামিন মঞ্জুর করেছেন আদালত।
রোববার দুপুরে নড়াইল জেলা ও দায়রা জজ আদালতের বিচারক নীলুফর শিরিনের আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করেন ব্যারিস্টার মওদুদের আইনজীবী অ্যাডভোকেট আব্দুল হক ও অ্যাডভোকেট গোলাম মোহাম্মদ।
উভয় পক্ষের বক্তব্য শুনে বিচারক ব্যারিস্টার মওদুদের জামিন মঞ্জুর করেন।
বাদীপক্ষে শুনানি করেন জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবাসচন্দ্র বোস, পিপি অ্যাডভোকেট ইমদাদুল ইসলাম, অ্যাডভোকেট অচিন চক্রবর্ত্তী।
২০১৭ সালের ১২ ডিসেম্বর দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ এবং বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিলের সভাপতি এমএ হালিমের বিরুদ্ধে নড়াইল আদালতে মামলা হয়। সদর আমলি আদালতে হাজার কোটি টাকার মানহানির মামলাটি করেন জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোস্তফা কামরুজ্জামান কামাল। সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জাহিদুল আজাদ মামলাটি তদন্তের জন্য নড়াইল সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশ দেন।
বাদীর অভিযোগ, গত ১ ডিসেম্বর জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিল আয়োজিত মতবিনিময় সভায় মামলার এক নম্বর আসামি দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান রাষ্ট্রবিরোধী বক্তব্য দেন। তিনি বঙ্গবন্ধু ও তার পরিবার সম্পর্কে এবং বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পর্কে আপত্তিকর ও মানহানিকর বক্তব্য রাখেন।
এই মামলার দুই নম্বর আসামি বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিলের সভাপতি এমএ হালিম ও তিন নম্বর আসামি বিএনপি স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহম্মেদ।

আরও পড়ুন