নড়াইলে রেললাইনের কাজে গ্রামবাসীর বাধা

আপডেট: 01:45:38 23/11/2020



img

নড়াইল প্রতিনিধি : ফসলি মাঠে যাওয়ার সরকারি হালটের রাস্তা বন্ধ করে রেললাইনের কাজ করায় আন্ডারপাসের দাবিতে নড়াইলে মানববন্ধন হয়েছে। তারা রেলওয়ের কাজও বন্ধ করে দেন।  
আজ সকাল সাড়ে নয়টায় সদর উপজেলার আওড়িয়া ইউনিয়নের দত্তপাড়ায় রেললাইনের কাজ বন্ধ করে এ মানববন্ধন করে এলাকাবাসী।
মানববন্ধনে বক্তব্য দেন দত্তপাড়া গ্রামের ফরিদ শেখ, আব্দুল হান্নান, ইমদাদুল কাজী, ইকবল শেখ, রোকেয়া বেগম প্রমুখ।
তারা বলেন, দত্তপাড়া, ডৌয়াতলা, বালিয়াডাঙ্গা ও রামচন্দ্রপুর গ্রামের বাসিন্দাদের ফসলি জমি এবং মাঠে যাওয়ার জন্য সরকারি রাস্তাও আছে। এই রাস্তা দিয়ে চার গ্রামের ফসল নেওয়া হয়। অথচ এই গুরুত্বপূর্ণ রাস্তা বন্ধ করে রেললাইনের কাজ শুরু করেছে। গ্রামবাসী অনেক আবেদন-নিবেদন করেছেন; কিন্তু সমস্যার সমাধান না করেই রেললাইনের কাজ করা হচ্ছে। তাই বাধ্য হয়েই আজ সকাল থেকে কাজ বন্ধ করে দেওয়া হয়েছে। এখানে আন্ডারপাস না করা হলে কোনো কাজ করতে দেওয়া হবে না।
সরেজমিনে দেখা গেছে, এলাকাবাসী রেললাইনের কাজ বন্ধ করেননি। তারা নিজেরা রেললাইনের জন্য বালি ভরাট করা রাস্তা কোদাল দিয়ে সরিয়ে ফেলছেন। ঘটনাস্থলে রেললাইন কাজের কর্তৃপক্ষরা উপস্থিত হয়ে বালি সরানোর কাজ বন্ধ করতে এলাকাবাসীকে বলেন এবং জেল খাটানোর ভয়ভীতিও দেখান।
সাংবাদিকরা এ বিষয়ে সঠিক তথ্য জানতে চাইলে রেললাইন কাজের কর্তৃপক্ষ মিজান বলেন, 'এলাকাবাসীর দাবি আমরা ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে জানিয়েছি। তারা যে সিদ্ধান্ত নেবেন, সেটাই হবে।'

আরও পড়ুন