নড়াইল আওয়ামী লীগে নেতৃত্বে আসছেন মাশরাফি!

আপডেট: 02:04:10 30/11/2019



img

মৌসুমী নিলু, নড়াইল : নড়াইল জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন আগামী ৩ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। কে হচ্ছেন সভাপতি-সম্পাদক- এনিয়ে জেলার সর্বত্র জল্পনা-কল্পনা চলছে। জোর তৎপরতা চলছে দলের নেতৃত্বে আসার।
শীর্ষ পদে আসতে আগ্রহী নেতারা যোগাযোগ করছেন কেন্দ্রীয় নেতাদের সঙ্গে। শহরে তোরণ প্রদর্শনের প্রতিযোগিতায় নেমেছেন তারা।
এবারের সম্মেলনে নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজা দলে গুরুত্বপূর্ণ জায়গা পেতে চলেছেন বলে শোনা যাচ্ছে। তবে তিনি কোন পদে পেতে যাচ্ছেন, তা এখনো অজানা।
২০১৮ সালের নভেম্বরে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের হাত থেকে নড়াইল-২ আসন থেকে নির্বাচনের জন্য মনোনয়নপত্র সংগ্রহের মাধ্যমে রাজনীতিতে পদার্পণ ঘটে বাংলাদেশ ওয়ানডে ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার। কিন্তু আওয়ামী লীগের কেন্দ্রীয় ও স্থানীয় পর্যায়ে এখন পর্যন্ত কোনো কমিটিতে নাম আসেনি এ ক্রিকেট দলপতির।
মাশরাফির নাম কমিটিতে আসার ব্যাপারে জোর আলোচনা হলেও বিষয়টি নিয়ে দায়িত্বশীল কেউ মুখ খুলতে নারাজ।
এ বিষয়ে জেলা আওয়ামী লীগের বর্তমান সভাপতি অ্যাডভোকেট সুবাসচন্দ্র বোস বলেন, মাশরাফি কোন পদ পাচ্ছেন বা পেতে পারেন সে বিষয়ে সম্মেলন শেষ হওয়ার আগে কিছু বলা যাচ্ছে না। তবে যেহেতু তিনি একজন সংসদ সদস্য, সেহেতু গুরুত্বপূর্ণ কোনো পদ পেতে পারেন।
সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর থেকে নড়াইলের উন্নয়নের জন্য তৎপর মাশরাফি। এছাড়া ২০১৭ সালের ৪ সেপ্টেম্বর থেকে মাশরাফির নেতৃত্বে ‘নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন’ নামে সম্পূর্ণ স্বেচ্ছাসেবী একটি সংগঠন কাজ করছে। ফাউন্ডেশন সাধারণ ও দুস্থ মানুষকে আর্থিক সাহায্য, স্বাস্থ্যসেবা, কৃষি বীজ বিতরণ, সোলার প্যানেল বিতরণ, শিক্ষা, আইসিটি, খেলাধুলা, সাংস্কৃতিক কার্যক্রম, পরিবেশসহ বিভিন্ন বিষয় নিয়ে কাজ করছে।
দলীয় সূত্রে জানা গেছে, নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের সুলতান মঞ্চে সম্মেলনের উদ্বোধন করবেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য পীযূষকান্তি ভট্টাচার্য।
সম্মেলনে প্রধান অতিথি থাকবেন দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
এর আগে ২০১৫ সালের ১৫ ফেব্রুয়ারি নড়াইল জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে অ্যাডভোকেট সুবাসচন্দ্র বোসকে সভাপতি এবং নিজাম উদ্দিন খান নিলুকে সাধারণ সম্পাদক করে কমিটি ঘোষণা করা হয়।
এবারের সম্মেলনে সভাপতি পদে যাদের নাম শোনা যাচ্ছে তারা হলেন, জেলা আওয়ামী লীগের বর্তমান সভাপতি অ্যাডভোকেট সুবাসচন্দ্র বোস, সাবেক উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট গোলাম নবী, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট ফজলুর রহমান জিন্নাহ, সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সিদ্দিক আহম্মেদ, অ্যাডভোকেট সৈয়দ মোহাম্মদ আলী, জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট সোহরাব হোসেন বিশ্বাস, সদর উপজেলা সভাপতি অ্যাডভোকেট অচিন চক্রবর্তী।
অন্যদিকে, সাধারণ সম্পাদক পদে বর্তমান সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান নিজাম উদ্দিন খান নিলু, জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম-সম্পাদক ও চেম্বার অব কমার্সের সভাপতি মো. হাসানুজ্জামান, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও নড়াইল পৌরসভার মেয়র জাহাঙ্গীর বিশ্বাস, সাবেক ইউপি চেয়ারম্যান, সাবেক জেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক, নড়াইল জেলা পাবলিক লাইব্রেরির সাধারণ সম্পাদক কাজী বসিরুল হক ও কেন্দ্রীয় আওয়ামী লীগের বন ও পরিবেশ উপ-কমিটি ও জেলা আওয়ামী লীগের সদস্য রাশেদুল বাসার ডলারের নাম শোনা যাচ্ছে।

আরও পড়ুন