নড়াইল লকডাউন

আপডেট: 03:54:13 28/04/2020



img

নড়াইল প্রতিনিধি : নড়াইল জেলা আনুষ্ঠানিকভাবে লকডাউন ঘোষণা করা হয়েছে। আজ মঙ্গলবার (২৮ এপ্রিল) বিকেল তিনটা থেকে এ লকডাউন কার্যকর হবে।
লকডাউন বলবৎ থাকাকালে অন্য জেলার সঙ্গে নড়াইলের এবং জেলর এক উপজেলার সঙ্গে অন্য উপজেলায় আসা-যাওয়া বন্ধ থাকবে। এছাড়া যেকোনো গণপরিবহন ও জনসমাগম নিষিদ্ধ থাকবে। তবে জরুরি পরিষেবা লকডাউনের আওতার বাইরে থাকবে।
নড়াইলে করোনায় আক্রান্তের সংখ্যা হঠাৎ করে বাড়তে থাকায় জেলা প্রশাসক আনজুমান আরা সোমবার বিকেলে এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ লকডাউন ঘোষণা করেন। একই কারণে এর আগে জেলার লোহাগড়া উপজেলা লকডাউন করা হয়।
নড়াইলের সিভিল সার্জন ডা. আব্দুল মোমেন জানান, আজ এই জেলায় নতুন করে কোনো করোনা রোগী শনাক্ত হয়নি। তবে সোমবার (২৭ এপ্রিল) যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ল্যাব থেকে সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা, মা ও শিশু কল্যাণ কেন্দ্রের এক ডাক্তার এবং একজন অ্যানেসথেসিস্টের (অজ্ঞান করা ডাক্তার) নমুনা পজেটিভ এসেছিল। এছাড়া গত রোববার জেলা প্রশাসকের গোপনীয় সহকারী (সিএ) করোনা পজেটিভ ধরা পড়ে। এ নিয়ে জেলায় সাত চিকিৎসকসহ মোট আক্রান্তের সংখ্যা ১৩। আক্রান্তরা সবাই নিজ নিজ বাসায় আইসোলেশনে রয়েছেন।
নড়াইলের জেলা প্রশাসক আনজুমান আরা বলেন, হঠাৎ করে নড়াইলে করোনাভাইরাসে শনাক্তের সংখ্যা বেড়ে যাওয়ায় মঙ্গলবার বিকেল তিনটা থেকে জেলায় লকডাউন ঘোষণা করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এটা বহাল থাকবে।

আরও পড়ুন