নয়টি অস্ত্রসহ মেম্বারকে আটকের দাবি র‌্যাবের

আপডেট: 09:55:43 30/10/2020



img

স্টাফ রিপোর্টার, বেনাপোল (যশোর) : বেনাপোল পোর্ট থানার পুটখালী সীমান্ত এলাকা থেকে শুক্রবার দুপুরে নয়টি নাইন এমএম পিস্তল, ৪৯ রাউন্ড গুলি ও ১৯টি ম্যাগাজিনসহ হাবিব বিশ্বাস (৩৮) নামে এক ইউপি সদস্যকে আটক করা হয়েছে বলে জানিয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৬।
আটক হাবিব বিশ্বাস পুটখালী গ্রামের কোরবান বিশ্বাসের ছেলে ও পুটখালী ইউনিয়ন পরিষদের দুই নম্বর ওয়ার্ডের সদস্য। তবে তার স্বজনরা দাবি করছেন, ওই বাড়িতে কোনো অস্ত্র পাওয়া যায়নি। এটা সাজানো নাটক।
যশোর র‌্যাব-৬-এর কোম্পানি কমান্ডার এম সরোয়ার হুসাইন জানান, শুক্রবার দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে পুটখালী গ্রামে ইউপি সদস্য হাবিব বিশ্বাসের বাড়িতে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। পরে তার স্বীকারোক্তি মোতাবেক ঘরের মধ্যে থেকে নয়টি নাইন এমএম পিস্তল, ৪৯ রাউন্ড গুলি এবং ১৯টি ম্যাগাজিন উদ্ধার করা হয়।
তিনি জানান, হাবিব মেম্বার দীর্ঘদিন ধরে অস্ত্র ব্যবসায় জড়িত ছিলেন। আটক হাবিব বিশ্বাসকে অস্ত্র, গুলি ও ম্যাগাজিনসহ বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে।
তবে আটক হাবিব মেম্বারের ভাই মাহবুব ও ভাবি রুপালি বেগম বলছেন, ঘটনাটি পুরোপুরি সাজানো।
তাদের ভাষ্য, শুক্রবার দিবাগত রাত আনুমানিক একটা ৪০ মিনিটের দিকে বাড়ির প্রধান ফটকের তালা ভেঙে একদল লোক র‌্যাব পরিচয়ে তাদের বাড়িতে ঢোকেন। বাড়িতে ঢোকার আগে তারা বাড়ির সিসি ক্যামেরার তার কেটে ফেলেন। এরপর হাবিবের ঘরের তালা ভেঙে তার ঘরসহ সব ঘর তল্লাশি করেন। চলে যাওয়ার সময় তারা একটি সাদা কাগজ দিয়ে বলেন, ‘আপনারা স্বাক্ষর করেন, আমরা কোনো মালামাল আপনারদের বাড়িতে পাইনি।’
তারা বলছেন, এর কিছুক্ষণ পর আবার ওই ব্যক্তিরা বাড়িতে ঢুকে একটি বালতি উঠোনে রেখে জানান, অস্ত্র পাওয়া গেছে। সেখানে নাকি ওই সব পিস্তল, ম্যাগজিন ও গুলি ছিল।
তারা দাবি করছেন, এই বাড়িতে ব্যবহারের জন্য দা ছাড়া অন্য কোনো জিনিস ছিল না। হাবিবও গ্রাম্য শত্রুতার জন্য প্রায় দুই বছর বাড়িছাড়া।
রুপালি বেগম বলেন, ‘শার্শার কন্যাদহ গ্রামের ভুট্টো নামে এক ঘরজামাই আমাদের পাশের মিজানের বাড়িতে থাকে। সে এবং তার সাঙ্গপাঙ্গরা এসব কাজ শত্রুতামূলকভাবে করে থাকতে পারে।’
তবে গ্রামবাসীদের কেউ কেউ বলছেন, কেউ যদি কাউকে ফাঁসাতে চায়, তাহলে নয়টি অস্ত্রসহ এতো গুলি-ম্যাগজিনের দরকার কী! একটা অস্ত্র হলেই তো যথেষ্ট!

আরও পড়ুন