পাক-ভারত পাল্টাপাল্টি গোলাবর্ষণ, নিহত ১৫

আপডেট: 09:45:30 13/11/2020



img

সুবর্ণভূমি ডেস্ক : জম্মু-কাশ্মীর সীমান্তে ভারত-পাকিস্তানের সেনাবাহিনীর পাল্টাপাল্টি গোলাবর্ষণে অন্তত ১৫ জনের প্রাণহানি ঘটেছে। নিহতদের মধ্যে পাকিস্তানের ৮ সৈন্য এবং ভারতের চার সৈন্যসহ সাতজন রয়েছেন। পাল্টাপাল্টি গোলাবর্ষণে উভয় পক্ষের সৈন্যসহ দুই ডজনেরও বেশি মানুষ আহত হয়েছেন বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।
শুক্রবার (১৩ নভেম্বর) জম্মু-কাশ্মীরের গুরেজ থেকে উরি সেক্টরের প্রকৃত নিয়ন্ত্রণ রেখার (এলএসি) একাধিক এলাকায় গোলাবর্ষণে এই হতাহতের ঘটনা ঘটেছে।
পাকিস্তানের সেনাবাহিনী জানিয়েছে, লাইন অব কন্ট্রোলে (এলওসি) ভারতীয় গুলিতে এক বেসামরিক নিহত ও অপর তিনজন আহত হয়েছে।
ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস জানায়, নিরাপত্তাবাহিনীর অন্তত চারজন সদস্য শুক্রবার পাকিস্তানি সেনাদের একাধিক অস্ত্রবিরতি চুক্তি লঙ্ঘন করে ছোড়া গোলায় নিহত হয়েছে। নিহতদের মধ্যে ভারতের সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ’র এর একজন সাব-ইন্সপেক্টর রয়েছেন।
বার্তা সংস্থা এএনআইকে ভারতীয় সেনা সূত্র জানিয়েছে, ভারতের ছোড়া পাল্টা গুলিতে পাকিস্তানের অন্তত ৮ সেনা নিহত হয়েছে। নিহতদের মধ্যে পাকিস্তানের সেনাবাহিনীর স্পেশাল সার্ভিস গ্রুপের (এসএসজি) দুই থেকে তিনজন কমান্ডার রয়েছেন।
ওই সূত্র আরও জানায়, ভারতীয় সেনাদের গোলায় আরও ১০-১৫ জন পাকিস্তানি সেনা আহত হয়েছে। বেশ কয়েকটি সেনা বাংকার ও লঞ্চ প্যাড ধ্বংস করা হয়েছে।
পাকিস্তান সেনাবাহিনীর জনসংযোগ অধিদপ্তরের বিবৃতির বরাতে জানিয়েছে, ভারতীয় সেনাদের ছোড়া গোলায় এক পাকিস্তানি বেসামরিক নাগরিক নিহত ও দুই নারীসহ তিনজন আহত হয়েছে।

আরও পড়ুন